করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ৬৪ জন
Back to Top

ঢাকা, সোমবার, ৬ জুলাই ২০২০ | ২২ আষাঢ় ১৪২৭

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ৬৪ জন

পরিবর্তন প্রতিবেদক ৩:১৮ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ৬৪ জন
বাংলাদেশে কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমিত রোগী শনাক্ত ও এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা প্রতিদিনই আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। স্বাস্থ্য অধিদফতরের প্রতিদিনের হেলথ বুলেটিনে কোন দিন সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, আবার কোন কোন দিন সর্ব্বোচ্চ মৃত্যুর খবরও দেয়া হচ্ছে।

মঙ্গলবার (৩০ জুন) কোভিড-১৯ আক্রান্ত আরও ৬৪ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছে। এটাই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৪৭ জনে।

এর আগে গত ১৬ জুন এক দিনে মোট ৫৩ জনের মৃত্যুর খবর জানানো হয় স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে, গতকাল পর্যন্ত সেটি ছিল একদিনে দেশে সর্বোচ্চ মৃত্যু।

এদিকে গত ২৪ ঘন্টায় আরও ৩ হাজার ৬৮২ জনের শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এটাই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ কোভিড আক্রান্ত শনাক্তের সংখ্যা। এতে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৪৫ হাজার ৮৮৩ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন। এ নিয়ে সুস্থ হয়েছেন মোট ৫৯ হাজার ৬৪০ জন।

দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৪২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৭ লাখ ৬৬ হাজার ৪০৭ জনের।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও