করোনায় একদিনে আরও ২২ মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

করোনায় একদিনে আরও ২২ মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১

পরিবর্তন প্রতিবেদক: ২:৫৮ অপরাহ্ণ, জুন ০১, ২০২০

করোনায় একদিনে আরও ২২ মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১
বাংলাদেশে কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমিত রোগী শনাক্ত ও এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা প্রতিদিনই আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। স্বাস্থ্য অধিদফতরের প্রতিদিনের হেলথ বুলেটিনে কোন দিন সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, আবার কোন কোন দিন সর্ব্বোচ্চ মৃত্যুর খবরও দেয়া হচ্ছে।

সোমবার (১ জুন) কোভিড-১৯ আক্রান্ত আরও ২২ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছে। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭২ জনে।

এর আগে রোববার করোনায় ৪০ জনের মৃত্যুর তথ্য জানানো হয়। এটাই ছিল বাংলাদেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা।

এছাড়া সোমবার পর্যন্ত গত ২৪ ঘন্টায় দেশে আরও ২ হাজার ৩৮১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্তের কথা জানানো হয়েছে। এতে মোট করােনা আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ হাজার ৫৩৪ জনে।

এর আগে রোববারের বুলেটিনে দুই হাজার ৫৪৫ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্তের কথা জানানো হয়েছিল। সেটাই ছিল দেশে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের সংখ্যা।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ১০৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১১ হাজার ৪৩৯টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ২০ হাজার ৩৬৯টি।

ডা. নাসিমা আরও জানান, নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও দুই হাজার ৩৮১ জনের দেহে। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৫৩৪ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ২২ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৬৭২ জনে।

বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৮১৬ জন। ফলে এখন পর্যন্ত দেশে করোনায় সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৫৯৭ জনে।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও