পহেলা জুন থেকে অভ্যন্তরীণ রুটে চলবে বিমান
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

পহেলা জুন থেকে অভ্যন্তরীণ রুটে চলবে বিমান

সচিবালয় প্রতিবেদক ১:০৮ অপরাহ্ণ, মে ২৯, ২০২০

পহেলা জুন থেকে অভ্যন্তরীণ রুটে চলবে বিমান
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী বলেছেন, লকডাউন প্রত্যাহার করার ফলে আমরা মন্ত্রণালয় কর্তৃক সিদ্ধান্ত নিয়েছি পহেলা জুন থেকে সকল স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে বিমান অভ্যন্তরীণ রুটে চলাচল শুরু করবে। আপাতত ঢাকা থেকে চট্টগ্রাম, ঢাকা-সিলেট ও ঢাকা-সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। বেসরকারি সংস্থা নভো এয়ার ও ইউএস-বাংলা এসব রুটে ফ্লাইট পরিচালনা করবে।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি একথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিবিড় তত্ত্বাবধানে মন্ত্রণালয় কর্তৃক গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গ্রহণে বিমান পরিবহন এর সকল সদস্যদের অংশগ্রহণের মাধ্যমে রাষ্ট্রীয় সংস্থা বিমান যখন একটি বাণিজ্যিকভাবে লাভবান প্রতিষ্ঠানে পরিণত হয়েছিল। সেই মুহূর্তে করোনাঘাতে বিশ্বের এভিয়েশন সেক্টর ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়। আমাদের দেশে লকডাউনের পরে বিমান পরিবহন বন্ধ ছিল। লকডাউন তুলে নেওয়ার পর আমরা আবারও বিমান পরিচালনার সিদ্ধান্ত নিয়েছি।

যাত্রীসাধারণের প্রতি অনুরোধ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, যাত্রীসাধারণের প্রতি অনুরোধ তারা যেন যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে বিমানে ভ্রমণ করেন। অবশ্যই তাদের বিমান ভ্রমণ আনন্দদায়ক হবে।

এসএস

 

: আরও পড়ুন

আরও