ঈদের দিন কম পরীক্ষায়ও ১১৬৬ রোগী শনাক্ত, মৃত্যু ২১
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

ঈদের দিন কম পরীক্ষায়ও ১১৬৬ রোগী শনাক্ত, মৃত্যু ২১

পরিবর্তন প্রতিবেদক: ২:৫৭ অপরাহ্ণ, মে ২৬, ২০২০

ঈদের দিন কম পরীক্ষায়ও ১১৬৬ রোগী শনাক্ত, মৃত্যু ২১
কোভিড-১৯ (করোনাভাইরাস) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫২২ জনে।

এছাড়া এই একদিনে আরও এক হাজার ১৬৬ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এতে এখন পর্যন্ত দেশে মোট করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৫১ জনে।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে ঈদের দিনও অর্থাৎ গত ২৪ ঘণ্টায় চার হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে পাঁচ হাজার ৪০৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৫৮ হাজার ৪১১টি।

ডা. নাসিমা আরও বলেন, নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ১১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৫১ জন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল সাত হাজার ৫৭৯ জনে।

বুলেটিনে বরাবরের মতোই করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও