একদিনে শনাক্তের নতুন রেকর্ড ১৮৭৩ জন, মৃত্যু ২০
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

একদিনে শনাক্তের নতুন রেকর্ড ১৮৭৩ জন, মৃত্যু ২০

পরিবর্তন প্রতিবেদক ৩:১৬ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

একদিনে শনাক্তের নতুন রেকর্ড ১৮৭৩ জন, মৃত্যু ২০
বাংলাদেশে কোভিড-১৯ (করোনাভাইরাস) সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা প্রতিদিনই আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে। স্বাস্থ্য অধিদফতরের প্রতিদিনের হেলথ বুলেটিনে কোন দিন সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, আবার কোন কোন দিন সর্ব্বোচ্চ মৃত্যুর খবরও দেয়া হচ্ছে। আবারও কোন কোন দিন তো মৃত্যু ও রোগী শনাক্তের পরিমাণ পাল্লা দিয়ে পূর্বের রেকর্ড ছাড়াচ্ছে।

দেশে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ সংখ্যক করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে। এই একদিনে এক হাজার ৮৭৩ জনের শরীরে নতুন করে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত করা হয়েছে। এতে দেশে এখন পর্যন্ত শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২ হাজার ৭৮ জনে।

এছাড়া এই একদিনে কোভিড-১৯ আরও ২০ জনের প্রাণ কেড়ে নিয়েছে। ফলে এই মহামারিতে এখন পর্যন্ত দেশে মৃতের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪৫২ জনে।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১০ হাজার ৮৩৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৩৪ হাজার ৬৭৫টি।

ডা. নাসিমা আরও বলেন, নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৮৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২০ জন। এই ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও চারজন নারী। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাসায় চারজন এবং হাসপাতালে আনার পথে মারা গেছেন একজন।

স্বাস্থ্য অধিদফতরের এই কর্মকর্তা আরও জানান, মৃতদের মধ্যে চারজন ঢাকা বিভাগের, আটজন চট্টগ্রাম বিভাগের, দুজন করে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের এবং একজন করে সিলেট ও খুলনা বিভাগের। বয়সের দিক থেকে তাদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী দুজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব আটজন, ষাটোর্ধ্ব তিনজন এবং সত্তরোর্ধ্ব একজন রয়েছেন।

বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হ‌য়েছেন আরও ২৯৬ জন। এ নি‌য়ে সুস্থ হ‌য়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ৪৮৬ জ‌নে।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও