আরও ২৪ জনের মৃত্যু, ৩০ হাজার ছাড়ালো আক্রান্তের সংখ্যা
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আরও ২৪ জনের মৃত্যু, ৩০ হাজার ছাড়ালো আক্রান্তের সংখ্যা

পরিবর্তন প্রতিবেদক: ৩:২২ অপরাহ্ণ, মে ২২, ২০২০

আরও ২৪ জনের মৃত্যু, ৩০ হাজার ছাড়ালো আক্রান্তের সংখ্যা
বাংলাদেশে কোভিড-১৯ (করোনাভাইরাস) আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা প্রতিদিনই রেকর্ড ভেঙে বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় আরও ২৪ জনের প্রাণহানি ঘটিয়েছে এই ভাইরাসটি। যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৩২ জনে দাঁড়িয়েছে।

এই একদিনে নতুন করে আরও এক হাজার ৬৯৪ জনের শরীরে নতুন করে কোভিড-১৯'এর সংক্রমণ শনাক্ত করা হয়েছে। ফলে দেশে মোট শনাক্ত হওয়া করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ হাজার ২০৫ জনে।

শুক্রবার (২২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৯৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় নয় হাজার ৭২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ২৩ হাজার ৮৪১টি।

ডা. নাসিমা বলেন, নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৬৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২৪ জন, যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হ‌য়েছেন আরও ৫৮৮ জন। এ নি‌য়ে ছয় হাজার ১৯০ জ‌ন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন বলেও জানানো হয় বুলেটিনে।

এ সময় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

এরআগে গত বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী শনাক্ত ও সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর। এদিন ২২ জনের মৃত্যুু ও নতুন করে আরও এক হাজার ৭৭৩ জনের দেহে করোনা ভাইরাস সংক্রমণের কথা জানানো হয়। সে হিসাবে আগের ২৪ ঘণ্টার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগী কমলেও হয়েছে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও