সীমান্তে মর্টারশেল: মিয়ানমার রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ ঢাকার
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯

>

সীমান্তে মর্টারশেল: মিয়ানমার রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ ঢাকার

পরিবর্তন প্রতিবেদক ৬:০৩ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২২

সীমান্তে মর্টারশেল: মিয়ানমার রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ ঢাকার
বান্দরবানের তুমব্রু সীমান্তে মিয়ানমারের মর্টারশেল পড়ার ঘটনায় ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে ডেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়ে রাষ্ট্রদূতকে একটি মৌখিক নোটও দেওয়া হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

পররাষ্ট্র সচিব ব‌লেন, ‘ও‌দের (‌মিয়ানমার) রাষ্ট্রদূত‌কে আজ (‌সোমবার) আমরা ডে‌কে‌ছি। তা‌কে একটা মৌখিক নোটের মাধ‌্যমে কড়া প্রতিবাদ জানা‌নো হ‌য়ে‌ছে। যেন এ ধর‌নের ঘটনা আর না ঘটে।’

মাসুদ বিন মোমেন ব‌লেন, ‘যে ঘটনা ঘ‌টে‌ছে, সেটার ব‌্যাপা‌রেও আমরা নিন্দা প্রকাশ ক‌রে‌ছি।’

এর আগে, বান্দরবানের তুমব্রু উত্তরপাড়ায় মসজিদের পাশে মর্টারশেলটি পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তবে এতে কোনো দুর্ঘটনা ঘটেনি।

স্থানীয়রা বলছেন, মিয়ানমার সেনাবাহিনী ঘুমধুম তুমব্রু উত্তরপাড়ায় এ মর্টারশেলটি নিক্ষেপ করেছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, ‘দুই সপ্তাহ ধরে মিয়ানমার এলাকায় গোলাগুলি হচ্ছে। বিভিন্ন সূত্রে জেনেছি, রাখাইনে মিয়ানমারের সেনাবাহিনী ও আরাকান সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষ চলছে। এতদিন পাহাড়ে গোলা ছুড়লেও আজ উত্তরপাড়ায় মর্টারশেল পড়েছে। এতে স্থানীয়রা আতঙ্কে আছেন।’

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানিয়েছে, তারাও ঘটনাটি শুনেছেন। এ ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহের পাশাপাশি সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে।

এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close