বিদেশে বসে অপপ্রচারকারীদের পাসপোর্ট বাতিল হতে পারে: তথ্যমন্ত্রী
Back to Top

ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮

বিদেশে বসে অপপ্রচারকারীদের পাসপোর্ট বাতিল হতে পারে: তথ্যমন্ত্রী

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২২

বিদেশে বসে অপপ্রচারকারীদের পাসপোর্ট বাতিল হতে পারে: তথ্যমন্ত্রী
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচারকারীদের পাসপোর্ট বাতিল হতে পারে। আজ বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিদেশে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালানো, দেশে হানাহানির উদ্দেশ্যে দেশবিরোধী ষড়যন্ত্র করা, বিদেশিদের কাছে অপপ্রচার চালানো, সেগুলো রাষ্ট্রদ্রোহিতামূলক কার্যক্রম। কেউ যদি রাষ্ট্রদ্রোহিতামূলক কার্যক্রমের সাথে যুক্ত থাকে, রাষ্ট্র তার পাসপোর্ট বাতিল করতে পারে। 
তিনি বলেন, গতকাল বুধবার আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় সেই সিদ্ধান্তই হয়েছে। চিহ্নিত কয়েকজন আছে যারা ক্রমাগতভাবে এই কাজগুলো করে যাচ্ছে, আরো কারা এর সাথে যুক্ত প্রয়োজনে সেই তালিকাও করা হবে। 

এক প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, যুক্তরাষ্ট্রের গুয়ান্তানামো কারাগার যে নির্যাতন করার জন্য, সেটি সারা পৃথিবী জানে। জাতিসংঘের হিউম্যান রাইটস এক্সপার্টদের গতকালের বিবৃতি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে, যুক্তরাষ্ট্রে কিভাবে চরমভাবে মানবাধিকার লঙ্ঘিত হয়। 

বিএনপি নেতা মির্জা আব্বাসের বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মির্জা আব্বাসসহ বিএনপির যে সমস্ত নেতারা বোরকা পরে জামিন নেয়ার জন্য হাইকোর্টে যায়, তারা যখন একথা বলেন, তখন তা মানুষের মনে হাস্যরসের উদ্রেক ঘটায়।

এসবি

 

আরও পড়ুন

আরও