ইউপি নির্বাচন সফল হয়েছে: সিইসি
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

ইউপি নির্বাচন সফল হয়েছে: সিইসি

পরিবর্তন প্রতিবেদক ৫:৫২ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২১

ইউপি নির্বাচন সফল হয়েছে: সিইসি
চলমান ইউনিয়ন পরিষদের নির্বাচন ‘অংশগ্রহণমূলক ও সফল’ হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

আজ বুধবার সকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় সূচনা বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

সিইসি হুদা বলেন, সামগ্রিক অর্থে নির্বাচন সফল হয়েছে। অল্প বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে; দুর্ঘটনা ঘটেছে, হতাহতের ঘটনা ঘটেছে। যেগুলো কিছুতেই কাম্য নয়। তবুও নির্বাচনের মানদণ্ড যদি ভোট প্রদান হয়, তাহলে আমি বলব, দুই ধাপের নির্বাচনে গড়ে ৭৪ শতাংশ ভোট পড়েছে।

ইউপি ভোটে সহিংসতা এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, রাজনৈতিক দলগুলোকে সংঘাত এড়াতে আন্তরিক হতে হবে। ২০টির বেশি দল অংশ নিয়েছে এবারের ইউপি নির্বাচনের প্রথম দুই ধাপে।

সিইসি বলেন, আমরা দাবি করি, প্রতিযোগিতামূলক ও অংশগ্রহণমূলক হয়েছে। ... পরবর্তী নির্বাচনগেুলোকে সামনে রেখে আজকের সভায় পর্যালোচনা করব এবং ভবিষ্যতে আরও সঠিক ও শক্তভাবে কীভাবে করা যায় তা নিয়েও আলোচনা করা হবে।

সিইসি বলেন, করোনার কারণে নির্বাচন নিয়ে কষ্টের মধ্যে আছি।...তারিখগুলো শিফট করতে হয়। সরকারের সংশ্লিষ্টদের সঙ্গে পরামর্শ করে নতুন সময় নির্ধারণ করেছে ইসি সচিবালয়।

মাঠপর্যায়ে যারা নির্বাচনী দায়িত্বপালন করেছেন, তারা ‘যথাসাধ্য চেষ্টা’ করেছেন মন্তব্য করে তিনি বলেন, যেখানে নির্বাচনের পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল না, নিয়ন্ত্রণ বহির্ভূত ছিল, সেসব জায়গার নির্বাচন স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, আমরা দেখেছি যে কোথাও কোথাও মারামারি হয়েছে, খুন জখম হয়েছে। তারপরেও স্থানীয় প্রশাসন পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে নির্বাচন চালু রেখেছে এবং সেই নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোট সম্পন্ন হয়েছে।

এসবি
 

আরও পড়ুন

আরও