করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩০৬
Back to Top

ঢাকা, বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ | ২৩ অগ্রহায়ণ ১৪২৮

করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩০৬

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩০৬
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৪২ জনে।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ৩০৬ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৮ হাজার ৫৬৩ জনে পৌঁছেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩৩ পরীক্ষাগারে ১৯ হাজার ৯১৮ নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ১৯ হাজার ৯৫১ নমুনা।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার এক দশমিক ৫৩ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২৮৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমকি ৭০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় ঢাকা বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে। খুলনায় মারা গেছেন দুজন। আর চট্টগ্রাম ও রাজশাহীতে একজন করে মারা গেছেন। বাকি চার বিভাগে কোনো মৃত্যু হয়নি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্ব পরিস্থিতি
যুক্তরাষ্ট্রের জনস্ হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্তের ২৪ কোটি ৪৪ লাখ ৯৩ হাজার ৪৪১ জন এবং মোট মৃতের সংখ্যা ৪৯ লাখ ৬৩ হাজার ২৪৩ জনে দাঁড়িয়েছে।

এসবি
 

আরও পড়ুন

আরও