শহর-গ্রামের দূরত্ব কমিয়ে এনেছে সরকার: পরিকল্পনামন্ত্রী
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

শহর-গ্রামের দূরত্ব কমিয়ে এনেছে সরকার: পরিকল্পনামন্ত্রী

সিলেট প্রতিনিধি ৮:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

শহর-গ্রামের দূরত্ব কমিয়ে এনেছে সরকার: পরিকল্পনামন্ত্রী
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বর্তমান সরকার শহর ও গ্রামের মধ্যে তফাৎ কমিয়ে আনতে সক্ষম হয়েছে। গ্রামীণ অর্থনীতির উন্নয় হলে দেশের প্রকৃত উন্নয়ন হবে, আর সরকার সেলক্ষ্যে কাজ করছে।

শুক্রবার সকালে সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জে এফআইভিডিবির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ‘বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ১২৩ জন উপকারভোগীদের মাঝে ২২ লাখ ১৪ হাজার টাকার অনুদানের চেক তুলে দেওয়া হয়।

এসময় মন্ত্রী বলেন, দেশের প্রতিটি গ্রামে এখন প্রচুর রাস্তাঘাট হচ্ছে, প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে, বিশুদ্ধ পানি পান করার জন্য টিউবওয়েল, স্বাস্থ্যসম্মত টয়লেট গৃহহীনদের ঘর বানিয়ে দিচ্ছে সরকার। এছাড়া শহরে যেসকল সুবিধা মানুষ ভোগ করেন তাহা এখন গ্রামে বসে মানুষ ভোগ করতে পারছেন। এতে করে বর্তমানে দেশে প্রতিটি গ্রাম ও শহরের মধ্যে পার্থক্য কমিয়ে আসছে।

তিনি বলেন, আমাদের সরকার চায় দেশের সব মানুষের সমান উন্নয়ন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান নিচ থেকে উন্নয়নটা হোক। বিশেষ করে যারা নিম্ন আয়ের মানুষ তাদের দিকে তার নজরটা একটু বেশি। আমাদের নারীদের ঘরের বাহিরে নিয়ে আসতে হবে এবং তাদের কাজে লাগাতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমার সঞ্চালনায় রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সুচিত্রা রায়, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন শরিফী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া প্রমুখ।

এসবি
 

আরও পড়ুন

আরও