‘ফোলা আর্মস’ নারীদের জন্য ফ্যাশন হ্যাক
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯

>

‘ফোলা আর্মস’ নারীদের জন্য ফ্যাশন হ্যাক

পরিবর্তন ডেস্ক ১১:৪৭ পূর্বাহ্ণ, আগস্ট ২৬, ২০২২

‘ফোলা আর্মস’ নারীদের জন্য ফ্যাশন হ্যাক
তারকাদের মতো মেদহীন শরীর তো আর সবার থাকে না! কেউ হয়তো ধীরে ধীরে মোটা হয়ে যান আবার কারও কারও শরীরের বিভিন্ন স্থানে মেদ জমে যেমন- বাহুতে, পিঠে পেটে কিংবা কোমরে। এমন ক্ষেত্রে সব ধরনের পোশাকে কিন্তু আপনাকে মানাবে না। ধরুন, আপনার যদি ফ্ল্যাবি আর্মস বা হাতের বাহু মোটা থাকে তাহলে অবশ্যই ফ্যাশনেও পরিবর্তন আনতে হবে এ বিষয় মাথায় রেখে।
ঠিক একইভাবে আপনার পেট বা পিঠে অতিরিক্ত মেদ থাকলে সে অনুযায়ীই ফ্যাশন করতে হবে, না হলে আপনাকে দেখতেও আকর্ষণীয় লাগবে না।

বিশেষ করে ফ্ল্যাবি আর্মসের নারীরা যদি ফ্যাশনে সামান্য বৈচিত্র্য না আনেন তাহলে তাদেরকে আরও মোটা লাগবে। জেনে নিন যাদের হাতের বাহু মোটা তারা কীভাবে ফ্যাশন করবেন-

ভি নেকলাইনবিশিষ্ট পোশাক পরুন। তাহলে আপনার হাতের মেদ তেমন দৃশ্যমান হবে না।

পাতলা বা লেইস হাতা বেছে নিন। আর অবশ্যই ফুল স্লিভ পোশাক পরার চেষ্টা করুন। তবে অতিরিক্ত ঢিলেঢালা হাতার পোশাক পরবেন না, তাহলে আপনাকে আরও মেদবহুল বলে মনে হবে।

স্লিভলেস বা অফ-শোল্ডার টপ না পরে থ্রি বা ফোর কোয়ার্টার হাতা বেছে নিন। এ ধরনের হাতাসহ টপস, টিস বা শার্টগুলোতে বেশ মানাবে আপনাকে।

শাড়ির সঙ্গে চাইলে স্লিভলেস ব্লাউজও পরতে পারেন। সেক্ষেত্রে অবশ্যই ব্লাউজের স্ট্র্যাপ যেন চওড়া হয় সেদিকে লক্ষ্য রাখুন।

আর যদি চওড়া কাঁধ আপনার উদ্বেগের বিষয় হয়, তাহলে একটি চটকদার নেকপিস যেমন- মুক্তার স্ট্রিং, বোহো চোকার প্লেইন পোশাকের সঙ্গে সবচেয়ে ভালো দেখায়।

একটি স্মার্ট ব্লেজারও বেছে নিতে পারে। এক্ষেত্রে হাতা অবশ্যেই আরামদায়ক হওয়া উচিত। অতিরিক্ত টাইট হাতার পোশাক পরবেন না। ব্লেজারের আদর্শ দৈর্ঘ্য আপনার কোমররেখা পর্যন্ত হওয়া উচিত। অবশ্যই একটি স্লিভলেস টপ বা টি-শার্টও নীচে পরতে পারেন!

যদি স্ট্র্যাপলেস বা স্লিভলেস আপনার পছন্দ হয়, তাহলে কাঁধের উপর একটি নেকপিস বা স্কার্ফ পরুন। তাহলে বাহু থেকে অন্যের মনোযোগ সরাতে পারবেন। চুল ছেড়ে রাখলেও হাতের বাহু ততটা কারও নজরে পরে না।

ইসি

 

আরও পড়ুন

আরও
               
         
close