মেকআপ তুলার ভুলে হারাতে পারেন চোখের পালক
Back to Top

ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮

মেকআপ তুলার ভুলে হারাতে পারেন চোখের পালক

পরিবর্তন ডেস্ক ১:১৮ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

মেকআপ তুলার ভুলে হারাতে পারেন চোখের পালক
রোজ মেকআপ করুন বা না করুন, চোখে কাজল আর মাস্কারা লাগান বেশির ভাগ বাঙালি মেয়ে। অনেকে আই লাইনার লাগাতেও পছন্দ করেন। যারা আর একটু মেকআপ করায় পটু, তারা আবার ‘স্মোকি আই’ বা অন্য কোনও ধরনের চোখের সাজও করে থাকেন। তবে চোখের রূপটান তোলা সবচেয়ে কঠিন কাজ। সহজে উঠতে চায় না। আবার অনেকে জোর করে তোলার জন্য খুব বেশি ঘষাঘষি করে ফেলেন। তাতে চোখের ক্ষতিই বেশি হয়। চোখের পলক সহজেই পড়ে যায়। আবার চোখের চার পাশের চামড়া খুব পাতলা হওয়ায় সহজেই শুকিয়ে গিয়ে বলিরেখা পড়ে যাওয়ার সমস্যাও বেড়ে যেতে পারে।

তাই খুব সন্তর্পণে চোখের মেকআপ নিয়মিত তুলে ফেলা খুব প্রয়োজন। কিন্তু কী করে? জেনে নিন সেই পদ্ধতি।

সময় নিন: চোখের রূপটান তোলার ক্ষেত্রে একটু ধৈর্যের প্রয়োজনে। সময় নিয়ে ধীরে ধীরে একটি মেকআপ রিমুভার লাগান। দিয়ে আলতো হাতে ডলে ডলে চোখের মেকআপ তুলুন। প্রাকৃতিক রিমুভার ব্যবহার করতে পারেন। যেমন নারকেল তেল।

চোখের কোণে মন দিন: চোখের মেকআপ তোলার সময়ে আমরা কোণগুলো অবহেলা করি। কিন্তু ভালো করে চোখের কোণ থেকেও মেকআপ তুলুন। কারণ কাজল বা আইলাইনার জমে থাকে চোখের কোণেই। সেখান থেকেই চোখের ভিতরে চলে গিয়ে সমস্যা সৃষ্টি করত পারে।

তুলা আগে ভিজিয়ে নিন: শুকনো তুলা দিয়ে চোখ ঘষবেন না। তা হলে চোখের চামড়া শুকিয়ে যেতে পারে। মাইসেলার ওয়াটার বা নারকেল তেল দিয়ে তুলা ভিজিয়ে নেবেন। তার পরে ১৫ থেকে ২০ সেকেন্ড চোখের উপর চেপে ধরে রাখুন। দিয়ে আলতো হাতে মুছে নিন। তবেই চোখের পলকের ক্ষতি হবে না।

ময়েশ্চারাইজ করুন: চোখের মেকআপ তোলার পর চোখের চামড়া শুকিয়ে যায়। তাতেই বলিরেখার সমস্যা বেশি হয়। অনেকের চোখ শুকিয়ে গিয়ে র্যা শও হতে পারে। তাই মেকআপ তোলা হয়ে গেলে অবশ্যই চোখে আই ক্রিম লাগিয়ে নেবেন।

ইসি
 

আরও পড়ুন

আরও