নিলামে উঠছে মজার সব খাবার!
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১ | ২৩ অগ্রহায়ণ ১৪২৮

নিলামে উঠছে মজার সব খাবার!

পরিবর্তন ডেস্ক ৪:২২ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২১

নিলামে উঠছে মজার সব খাবার!
অল্প খিদে পেয়েছে। ফ্রিজে থাকা খাবার খেতে মন চাইছে না। পেটের জ্বালা মেটাতে স্মার্টফোন ঘেঁটে খাবার অর্ডার করার অভ্যাস রয়েছে অনেকেরই। তবে খাবার নিলামে তুলেছেন কখনো? ভ্রূ কুঁচকে গেল? অবাক হবেন না। কারণ, এমনই এক অ্যাপ আনলেন কলকাতার বাঙালি সফটওয়্যার ইঞ্জিনিয়ার অমিতাভ রায়চৌধুরী। যার নাম ‘হাংরি টপ’।
দক্ষিণ কলকাতার ৫১৯টি রেস্তরাঁ ‘হাংরি টপে’র সঙ্গে যুক্ত। খাবার নিলামে তুলতে চাইলে আপনাকে প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করতে হবে। ওই অ্যাপ থেকে পাওয়া নোটিফিকেশন অনুযায়ী যোগ দিতে হবে নিলামে। দিনে মোট চারবার নিলাম হবে। বার্গার থেকে ইলিশ বিরিয়ানি, চিংড়ি থেকে পাবদা কিংবা মাংসের কোনও পদ – সমস্ত খাবারেরই নিলাম হতে পারে। ১৫ মিনিট ধরে চলবে নিলাম।

এবার চলুন জেনে নেওয়া যাক কীভাবে খাবার নিলামে তোলার পদ্ধতি। ধরুন কোনো রেস্তরাঁর বিরিয়ানির দাম ২০০ টাকা। ২ টাকা দিয়ে করতে হবে সাবস্ক্রিপশন। খাবারে টাকা বিনিয়োগ করে নিলামে অংশ নিতে হবে। প্রায় ১৫ মিনিট ধরে চলা নিলামে অংশ নিতে পারবেন ১০০ জন। কে কত টাকা বিনিয়োগ করলেন, তা নিলাম শেষ হওয়ার পর বিচার করা হবে। টাকা বিনিয়োগের নিরিখে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হিসাবে তিনজনকে বেছে নেওয়া হবে। তারা শুধুমাত্র ডেলিভারি চার্জ দিয়েই খাবার সংগ্রহ করতে পারবেন।

নিশ্চয়ই ভাবছেন বাকি ৯৭ জনের বিনিয়োগ বৃথা গেল। তা মোটেও নয়। কারণ, তারা নিলামে ওঠা খাবারে ৭০ থেকে ৭৫ শতাংশ ছাড় পাবেন। তাহলে আর দেরি কীসের ঝটফট ‘হাংরি টপ’ অ্যাপ ডাউনলোড করুন। আর অত্যন্ত কম দামে পান লোভনীয় সুস্বাদু সব খাবারদাবার। 

ইসি
 

আরও পড়ুন

আরও