ডে ট্যুরে নাহার গার্ডেন
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

ডে ট্যুরে নাহার গার্ডেন

পরিবর্তন ডেস্ক ১০:৩৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

ডে ট্যুরে নাহার গার্ডেন
ঢাকা-আরিচা মহাসড়কের গোলড়া বাসস্ট্যান্ড থেকে প্রায় দুই কিলোমিটার দূরত্বে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার ফুকুরহাটি ইউনিয়নের কামতা গ্রামে অবস্থিত নাহার গার্ডেন (Nahar Garden Picnic Spot)। ধলেস্বর নদীর তীরে শহরের কোলাহল মুক্ত নিরিবীলি গ্রামীন পরিবেশে সবুজের সমারোহ ও আধুনিক সুযোগ সুবিধা সংবলিত একটি আদর্শ পিকনিক স্পট নাহার গার্ডেন।

প্রাকৃতিক পরিবেশের এ গার্ডেনটিতে ছোট-বড় মিলে বিভিন্ন প্রজাতির প্রায় তিন হাজার পাখি রয়েছে। এর মধ্যে ১৫ প্রজাতির ঘুঘু, ২০ প্রজাতির টিয়া ছাড়াও বাজরাঙ্গা, লাভ বার্ড, ককেটেল, ফিনস, মেকাউ, গেরে প্যারেট, আমাজান ও ৠামসহ রয়েছে দেশি-বিদেশি নানান প্রজাতির পাখি।এছাড়াও দর্শনার্থীদের নজরে রয়েছে নয়টি উট, একটি ইমু ও আটটি ময়ূর। শিশুদের জন্যে রয়েছে বড় একটি শিশু পার্ক। 

এছাড়াও রয়েছে ছোট-বড় তিনটি বানর ও ১২টি হরিণ। গার্ডেনের চারদিকে সবুজ শ্যামল পরিবেশে রয়েছে দেশি-বিদেশি কয়েক হাজারের গাছপালা। আরও রয়েছে ছোট-বড় চারটি পুকুর ও একটি টাইটেনিক জাহাজ।

অত্যন্ত সুন্দর ও জনপ্রিয় এ পার্কে পিকনিক ছাড়াও যে কেউ বিনোদনের জন্য প্রবেশ করতে পারে। প্রবেশ মূল্য ২০ টাকা। এখানে পিকনিক কিংবা যেকোনো অনুষ্ঠানের জন্য বুকেন ভিলা, টাইটানিক ভিলা, ভি.আই.পি.বাংলা, পালকি কটেজ, ফোয়ারা কটেজ, পার্ক কটেজ, গার্ডেন কটেজ নামে ৭ টি পিকনিক স্পট রয়েছে। লোকসংখ্যা ও সময়ের ভিত্তিতে এই পিকনিক স্পট গুলো ৬,০০০- ৩০,০০০ টাকার মধ্যে ভাড়া করা যায়।

এখানে থাকার কোনো ব্যবস্থা নেই কিন্তু পিকনিক স্পট বুকিং দিলে আয়োজকগণদের জন্য রাতে থাকার সু-ব্যবস্থা রয়েছে।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন – ০১৭৩২৪৭৭৭৩৪, ০১৭৫০-১৯৫১০৫, ০১৭৫০-১৯৫১০০।

আশপাশের দর্শনীয় স্থান
বলিয়াটি জমিদার বাড়ীর দুরত্ব ৫ কি.মি.
সাভার স্মৃতিসৌধ হতে মাত্র ২৫ কি.মি

তথ্য: tourtoday

ইসি
 

আরও পড়ুন

আরও