রহস্যমৃত্যুর নানা কাহিনি কার্শিয়ংয়ে
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

রহস্যমৃত্যুর নানা কাহিনি কার্শিয়ংয়ে

পরিবর্তন ডেস্ক ১২:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

রহস্যমৃত্যুর নানা কাহিনি কার্শিয়ংয়ে
কার্শিয়ং উত্তরবঙ্গের এই হিল স্টেশনটি দার্জিলিংয়ের মতোই জনপ্রিয়। তবে অবশ্যই তা নিস্তব্ধ ও নির্জনতায় প্রকৃতি দেখার জন্য। অর্কিড বাগান, বন পাহাড় এবং চা বাগানের জন্যও পরিচিত এই এলাকা।

তবে কার্শিয়াংকে ঘিরে নানা অলৌকিক ঘটনারও অভাব নেই। শোনা যায় এখানের ডাউ হিল এবং এবং ডেথ রোডও রয়েছে যেখানে ভৌতিক কর্মকাণ্ড হয়ে থাকে। নানা রকম ভূতুড়ে গল্প শোনা যায় মরগান হাউসকে নিয়েও। 
  
ডাউ হিলের অরণ্যে অতীতে বহু অপ্রাকৃত মৃত্যু ঘটেছিল বলে মনে করা হয়। ভারতবর্ষের সবচেয়ে রহস্যঘন স্থানগুলির মধ্যে একটি। যদিও ডাউ হিলের সৌন্দর্য পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু আজও।
  
অন্যদিকে, অর্কিডের প্রাচুর্যে এই অঞ্চলটিকে ' ল্যান্ড অব অর্কিডস'ও বলা হয়। গা ছমছমে কিছু ঘটনা এই জায়গাকে আরও রহস্যময় করে তুলেছে।
  
রহস্যময় বনাঞ্চল এবং ভয়ানক লাল চোখ, মুন্ডহীন ভূত ও রহস্যমৃত্যুর নানা কাহিনী ছড়িয়ে রয়েছে এই কার্শিয়াংকে কেন্দ্র করে। ধূসর বসন পরিহিতা এক প্রেতাত্মার গল্পও লোকের মুখে মুখে ফেরে। অনেকে তা কাল্পনিক বলেও উল্লেখ করেছে। 
  
ডাউ হিল রোড ও ফরেষ্ট অফিসের মাঝখান দিয়ে চলে গিয়েছে 'ডেথ রোড'। নাম শুনলেই ঠাণ্ডা স্রোত নামে শিরদাঁড়ায়। অনেক পর্যটক এখানে পায়ের শব্দ শুনেছেন যদিও দেখা পাননি কারোওর।

তথ্য: tourtoday

ইসি
 

আরও পড়ুন

আরও