রসুনে গজাবে চুল!
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ | ১৩ কার্তিক ১৪২৮

রসুনে গজাবে চুল!

পরিবর্তন ডেস্ক ১১:৫৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

রসুনে গজাবে চুল!
চুল পড়া সমস্যায় ভোগেন না, এমন মানুষের সংখ্যা নেহাতই কম। অধিকাংশ মানুষ-ই জীবনের কোন একটা সময়ে পৌঁছে চুল পড়া সমস্যাতে ভোগেন। চুল পড়া সমস্যা ও নতুন চুল গজাতে অনেক পন্থা অবলম্বন করে যারা সফল হননি, তাদের জন্য রসুনের তৈরি হেয়ার প্যাক হতে পারে কার্যকরী সমাধান! চুল পড়া বন্ধে পাশাপাশি নতুন চুল গজাতে রসুনের হেয়ার প্যাক কিভাবে তৈরি করবেন, জেনে নিন-

রসুনের প্যাক-
রসুনের প্যাক তৈরি করতে প্রথমেই একটি ডিমের সাদা অংশ খুব ভালো করে ফাটিয়ে নিতে হবে। তাতে ১টেবিল চামচ রসুনের রস ও অলিভ অয়েল মেশান। ব্যস, এটুকু কাজ শেষে প্যাকটি চুলের সম্পূর্ণ অংশে অর্থাৎ চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালো করে ম্যাসাজ করে নিন। তারপর অপেক্ষা করুন অন্তত ৩০ মিনিট। ৩০ মিনিট পর চুল শ্যাম্পু করে ধুয়ে নিন।

রসুনের রস-
আরেকটি কাজ করতে পারুন। রসুনের তেল সরাসরি মাথার তালুতে ঢেলে ম্যাসাজ করে নিন। কিছু সময় পর শ্যাম্পু করে নিন। এক্ষেত্রে ভেষজ শ্যাম্পু হলে ফল ভালো পাবেন।

রসুনের কন্ডিশনার-
রসুনের কন্ডিশনার তৈরি করতে প্রথমে আপনাকে রসুনের কোয়া রোদে শুকিয়ে গুঁড়া পাউডার তৈরি করে নিতে হবে। তারপর রেগুলার কন্ডিশনারের সাথে তৈরি করা পাউডার মিশিয়ে নিন। আপনি চাইলে রসুনের রসও মিশিয়ে নিতে পারেন। চুলে শ্যাম্পু করা শেষে চুলে ব্যবহার করুন। চুল পড়া রোধে এটি বেশ কার্যকরী।

রসুন এবং তেল-
এক টেবিল চামচ রসুনের তেলের সাথে আধা কাপ পরিমাণ নারিকেল তেল মিশিয়ে অল্প আঁচে জ্বাল দিন। অপেক্ষা করুন আর দেখুন কুসুম গরম হল কিনা। এ প্যাক মাথার তালুতে ম্যাসাজ করে শ্যাম্পু করে নিন।

কাঁচা রসুনের সিরাম-
কাঁচা রসুনের সিরাম তৈরিতে রসুনের তেলের সাথে ১টেবিল চামচ কাঁচা রসুনের রস মিশিয়ে নিতে হবে। তৈরি করা প্যাক মাথার তালুতে তুলোর সাথে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। তারপর ২০ মিনিট অপেক্ষা করুন। শেষে ঠাণ্ডা পানিতে চুল ধুয়ে নিন।

রসুন এবং অলিভ অয়েল
অলিভ অয়েলের বোতলে এক টুকরো কাঁচা রসুনের টুকরো দিয়ে সপ্তাহ খানেক রেখে দিন। প্রত্যেহ রাতেএ তেল চুলে ব্যবহার করুন। সকালে শ্যাম্পু করে চুল ধুয়ে নিন।

ইসি
 

আরও পড়ুন

আরও