বাড়িতে বানিয়ে ফেলুন অরিগ্যানো
Back to Top

ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | ১১ আশ্বিন ১৪২৮

বাড়িতে বানিয়ে ফেলুন অরিগ্যানো

পরিবর্তন ডেস্ক ২:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১

বাড়িতে বানিয়ে ফেলুন অরিগ্যানো
ইতালিয়ান চিকেন চিজ পিৎজা হোক কিংবা পাস্তা যেকোনো রান্নার অনবদ্য স্বাদের পিছনে লুকিয়ে থাকে অরিগ্যানো। পিৎজা বা ইতালিও খাবার প্রেমীদের কাছে এটি খুবই জনপ্রিয়। আর বর্তমানে বিশ্বায়নের দৌলতে ভারতীয় রান্নাঘরেও মশলা হিসাবে এর কদর বেড়েছে।

তবে বেশিরভাগ ক্ষেত্রে এটি কিনে আনতে হয় বাজার থেকে। আর অগ্নিমূল্য বাজারে এই ধরণের উপকরণের দাম আকাশছোঁয়া। বহুমূল্য হওয়ার পাশাপাশি অধিকাংশ ক্ষেত্রে বাজারি অরিগ্যানো হয় বহু দিনের পুরোনো ও প্রিজারভেটেড। যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে।

তবে ফ্রেশ বাড়িতেই যদি অরিগ্যানো বানানো যায়! একদিকে যেমন হাইজিন বজায় থাকবে তেমনই রান্নার স্বাদও। কিন্তু কীভাবে বানাবেন তা ভেবেই হয়রান? তাই আপনার জন্য রইলো হোমমেড অরিগ্যানো বানানোর কিছু টিপস।

জেনে নিন বাড়িতে অরিগ্যানো বানানোর কৌশল-

বাড়িতেই সহজ পদ্ধতিতে অরিগ্যানো বানানোর জন্য প্রয়োজন অরিগ্যানো পাতা। যা বিভিন্ন সুপারমার্কেট, মল এমনকি বড় কোনো বাজারেও পাওয়া যাবে। এবার সেটা বেশ কড়া রোদে শুকিয়ে নিয়ে শুখনো খোলায় নাড়াচাড়া করে নিতে হবে। খেয়াল রাখবেন পাতা পুড়ে যেন না যায়। এবার সেকা পাতা মিক্সিতে দিয়ে গুঁড়ো করে নিয়ে একটা এয়ার টাইট কনটেনারে রেখে সংরক্ষণ করুন। আর খাওয়ার আগে পিজা বা পাস্তার দ্বিগুন স্বাদ বাড়াতে ওপর থেকে ছড়িয়ে নিন হোম মেড ফ্রেশ অরিগ্যানো।

ইসি
 

আরও পড়ুন

আরও