ফরিদপুরে দু’ভাইয়ের ৫৭০৬ বিঘা জমি, ৫৫ গাড়ি ক্রোকের নির্দেশ
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ | ১০ বৈশাখ ১৪২৮

ফরিদপুরে দু’ভাইয়ের ৫৭০৬ বিঘা জমি, ৫৫ গাড়ি ক্রোকের নির্দেশ

আদালত প্রতিবেদক ৩:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

ফরিদপুরে দু’ভাইয়ের ৫৭০৬ বিঘা জমি, ৫৫ গাড়ি ক্রোকের নির্দেশ
দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের ৫ হাজার ৭০৬ বিঘা জমি, ৫৫ গাড়ি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

গাড়ির মধ্যে রয়েছে, বাস, ট্রাক, মাইক্রোবাস, নিজেদের ব্যবহৃত প্রাইভেটকারসহ কিছু ছোট গাড়ি। পাশাপাশি ৯ কোটি ৮৮ লাখ টাকা ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে জমি, গাড়ি ক্রোক ও টাকা ফ্রিজের আবেদন করে মামলার তদন্ত সংস্থা সিআইডি। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমার পাল এ তথ্য জানান।

এর আগে দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে গত বছরের ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে কাফরুল থানায় মামলা দায়ের করেন সিআইডির পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ।

মামলার এজাহারের অভিযোগে বলা হয়, ২০১০ সাল থেকে এ বছর পর্যন্ত ফরিদপুরের এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি দপ্তরের কাজের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল অবৈধ সম্পদের মালিক হয়েছেন বরকত ও রুবেল। এছাড়া, মাদক ব্যবসা ও ভূমি দখল করে অবৈধ সম্পদ গড়েছেন। ২৩টি বাস, ট্রাকসহ বিলাসবহুল গাড়ির মালিক হয়েছেন। উল্লেখযোগ্য পরিমাণ অর্থ হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করেছেন।

এজাহারে আরও বলা হয়,  প্রাথমিক তদন্তে জানা গেছে এই দুই ভাই অন্তত ২ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন।

এছাড়া, রাজবাড়ীতে ১৯৯৪ সালের ২০ নভেম্বর এক আইনজীবী খুন হন। সে হত্যা মামলার আসামি ছিলেন এই দুই ভাই।

এমআই/এইচআর

 

আরও পড়ুন

আরও