ঢাবিছাত্রী ধর্ষণে সেই মজনুর বিরুদ্ধে চার্জশিট
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬

ঢাবিছাত্রী ধর্ষণে সেই মজনুর বিরুদ্ধে চার্জশিট

আদালত প্রতিবেদক ১:৪৯ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

ঢাবিছাত্রী ধর্ষণে সেই মজনুর বিরুদ্ধে চার্জশিট

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের মামলায় একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু বক্কর সোমবার ঢাকা সিএমএম আদালতের সংশ্লিষ্ট জিআর শাখায় এ চার্জশিট দাখিল করেন। এতে সাক্ষী করা হয়েছে মোট ১৬ জনকে।

গত ৫ জানুয়ারি ওই ছাত্রী বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশ্যে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে করে কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামেন। এরপর একজন অজ্ঞাত এক ব্যক্তি তার মুখ চেপে ধরে রাস্তার পেছনে নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করা হয়। তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষতচিহ্ন পাওয়া যায়। ধর্ষণের একপর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন।

রাত ১০টার দিকে নিজেকে নির্জন জায়গায় আবিষ্কার করেন ওই ছাত্রী। পরে সিএনজি অপোরিকশা  নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যান। রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা। এ ঘটনায় ঢাবিসহ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলন শুরু হয়।

পরের দিন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

মামলার দুই দিন পর ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানাধীন শেওড়া বাসস্ট্যান্ড থেকে র‌্যাব সদস্যরা ধর্ষক মজনুকে গ্রেফতার করেন। পরদিন ৯ জানুয়ারি আদালত মজনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর এক সপ্তাহ পর ১৬ জানুয়ারি মজনু দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। মজনু বর্তমানে কারাগারে।

এমআই/এইচআর

 

আইন ও অপরাধ: আরও পড়ুন

আরও