সাম্প্রদায়িক হামলার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট
Back to Top

ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮

সাম্প্রদায়িক হামলার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

পরিবর্তন প্রতিবেদক ৮:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২১

সাম্প্রদায়িক হামলার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট
দুর্গাপূজা চলাকালে সারা দেশে হিন্দু সম্প্রদায়ের মন্দির, বাড়িঘরে হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।
আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার সাহাসহ দুইজন আইনজীবী এ রিট দায়ের করেছেন। গত বৃহস্পতিবার এ রিট করা হয়েছে বলে জানিয়েছেন রিটকারীদের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া।

আগামীকাল বুধবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে।

জ্যোতির্ময় বড়ুয়া জানান, হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ প্রদান, হিন্দু সম্প্রদায়কে নিরাপত্তা দিতে ব্যর্থ দোষী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। এছাড়া সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে এমন ধরনের পোস্ট, ভিডিও অনলাইন প্ল্যাটফর্ম থেকে অপসারণ করতে বিটিআরসির প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।

আবেদনে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি সচিব, সমাজ কল্যাণ সচিব, পুলিশের মহাপরিদর্শক, বিটিআরসির চেয়ারম্যান, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, চট্টগ্রাম, রংপুর ও ফেনীর ডিসি-এসপিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

এসবি
 

আরও পড়ুন

আরও