ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরও একটি মামলা
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১ | ১৩ কার্তিক ১৪২৮

ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরও একটি মামলা

পরিবর্তন প্রতিবেদক ৬:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২১

ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরও একটি মামলা
অর্ডার নিয়ে এসি ডেলিভারি না দেওয়ায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল এবং তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা হয়েছে।
আজ বুধবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে মো. মুজাহিদুর রহমান নামে এক গ্রাহক এ মামলা করেন। পরে আদালত মামলাটি গ্রহণ করে ধানমন্ডি থানাকে এফআইআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন। 

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, মুজাহিদুর রহমান ইভ্যালি থেকে দু’টনের জেনারেল কোম্পানির একটা এসি অর্ডার করেছিলেন। যার মূল্য ৮৫ হাজার টাকা। অর্ডারের পর এসি ডেলিভারি না দেওয়ায় আদালতে তিনি মামলা করেন। আদালত ধানমন্ডি থানাকে মামলার আবেদনটি এফআইআর হিসাবে গ্রহণের নির্দেশ দেন। 

এর আগে মঙ্গলবার গুলশান থানার প্রতারণার মামলায় তিনদিনের রিমান্ড শেষে তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর ধানমন্ডি থানার প্রতারণার আরেক মামলায় তাদের বিরুদ্ধে সাতদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। 

অন্যদিকে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রাসেলের জামিন নামঞ্জুর করে একদিনের রিমান্ড মঞ্জুর করেন এবং শামীমার রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৭ সেপ্টেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে তাদের হাজির করা হয়। এরপর গুলশান থানায় প্রতারণার মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়াহিদুল ইসলাম। 

অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী মনিরুজ্জামান লিটন তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৬ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের নিজ বাসা থেকে এ দম্পতিকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের র্যা ব সদর দপ্তরে নেওয়া হয়। সেখানে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। 

এর আগে গত ১৫ সেপ্টেম্বর রাতে আরিফ বাকের নামে ইভ্যালির এক গ্রাহক রাসেল এবং তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে গুলশান থানায় মামলা করেন।

এসবি
 

আরও পড়ুন

আরও