ঘরে ফেরার চাপ দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

ঘরে ফেরার চাপ দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে

রাজবাড়ী প্রতিনিধি ১:১৯ অপরাহ্ণ, মে ১৭, ২০২০

ঘরে ফেরার চাপ দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে
প্রতিদিনের মত আজও (রোববার) রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-পথের উভয় ঘাটে সাধারন মানুষ ও যানবাহনের চাপ দেখা গেছে। একদিকে কর্মমুখী মানিুষ ঢাকায় যাচ্ছে অন্যদিকে ঢাকা সহ বিভিন্ন জেলা থেকে বাড়ি ফিরছে মানুষ। এসময় সাধারন মানুষের বাড়িতে ফেরার চাপ ছিল সবচেয়ে বেশি। বেশি আসতে দেখা গেছে মোটর বাইক ও ব্যক্তিগত যানবাহনের চাপ।

তবে সাধারন মানুষ গন-পরিবহন বন্ধ থাকায় বিভিন্ন ধরনের ছোট ইজিবাইক, মাহেন্দ্র রিক্সা ও নসিমনে করে দুর দুরান্ত থেকে ভেংগে ভেংগে আসতে এবং যেতে দেখা গেছে।

রোববার সকালে দৌলতদিয়া ঘাটে ঢাকা থেকে বাড়ি ফেরা মানুষের বাড়তি চাপ লক্ষ্য করা গেছে। তবে সামাজিক দুরত্ব বজায় রাখতে ছিলো না প্রশাসনের তেমন কোন নজরদারি। সাধারন মানুষও স্বাস্থ্য বিধি না মেনে গা ঘেষে চলাচল করতে দেখা গেছে। ফেরিতে গাদাগাদি করে সামাজিক দুরত্ব বজায় না রেখেই পার হচ্ছে মানুষ।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ৬ টি ফেরি দিয়ে সীমিত আকারে ফেরি পারাপার করা হচ্ছে। জরুরী পচনশীল পন্যবাহি ট্রাক ও ছোট যানবাহন পারাপার করা হচ্ছে। সেই সাথে বাড়তি  যাত্রীর চাপ রয়েছে। যানবাহনের চাপ বেশি থাকলে ফেরির সংখ্যা বাড়িয়ে পারাপার করা হয়।

এইচকে/

 

: আরও পড়ুন

আরও