নিস্তব্ধ শহর, জনসমাগম ঠেকাতে মাঠে পুলিশ
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

নিস্তব্ধ শহর, জনসমাগম ঠেকাতে মাঠে পুলিশ

শাহরিয়ার আলম সোহাগ, ঝিনাইদহঃ ১২:১০ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

নিস্তব্ধ শহর, জনসমাগম ঠেকাতে মাঠে পুলিশ

ঝিনাইদহের কালীগঞ্জ শহর থেকে বারবাজার যাবেন বলে মেইন বাসস্ট্যান্ড এলাকায় যানবাহনের জন্য দাঁড়িয়ে ছিলেন শামছুল নামে এক যাত্রী। তিনি বলেন, হরতাল-অবরোধেও রাস্তা এমন ফাঁকা দেখা যায় না। আল্লাহ কি ভাইরাস যে দুনিয়ায় দিল। বাজার-ঘাট সব বন্ধ হয়ে গেছে।

বিশ্ব করোনা ভাইরাসে টালমাটাল। কোন কোন দেশে লকডাউন ছাড়াও জরুরি অবস্থা জারি করা হয়েছে। লাখ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত। মহামারী এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন হাজার হাজার। এ অবস্থায় বাংলাদেশেও আজ থেকে সকল  প্রকার যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এমনকি দোকান-পাট বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে বের হতেও নিষেধ করা হয়েছে। জনসমাগম কমাতে সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

সরেজমিন কালীগঞ্জ শহর ঘুরে দেখা গেছে, ওষুধের দোকান ছাড়া কোন দোকান বা ব্যবসা প্রতিষ্ঠান খোলা পাওয়া যায়নি। শহর থেকে কোন দূর পাল্লার বাস ছেড়ে যায়নি। শুধুমাত্র মেইন বাসস্ট্যান্ড এলাকা থেকে মাঝে মাঝে দুই একটা সিএনজি ছেড়ে যাচ্ছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রাণী সাহা জানিয়েছেন, কালীগঞ্জ উপজেলার সকল সাপ্তাহিক হাট বন্ধ ঘোষণা করা হয়েছে। জরুরি কিছু ক্রয়ের জন্য বাইরে আসতে পারবেন। একসাথে দুইজন বাইরে ঘুরতে পারবেন না। কোন কিছু ক্রয়ের সময় অন্তত পাঁচ হাত দূরে থাকুন। এটা লকডাউন নয়, সীমিত চলাচল।

এদিকে, শহরে ইজিবাইক, রিকশা, সিএনজিসহ ছোট-বড় যানবাহন চলাচল না করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। ওষুধের দোকান, মুদি দোকান, কাঁচা বাজার, খাদ্যপণ্য বিক্রি ও অন্যান্য জরুরি সেবা ও পণ্য সরবরাহ করা যাবে বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসন।

পিএসএস

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও