করোনা থেকে বাঁচতে বিধি-নিষেধ দিয়েছে সরকার: হানিফ
Back to Top

ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

>

করোনা থেকে বাঁচতে বিধি-নিষেধ দিয়েছে সরকার: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি ৪:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

করোনা থেকে বাঁচতে বিধি-নিষেধ দিয়েছে সরকার: হানিফ
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপির সমাবেশ বন্ধ করতে নয়, করোনা থেকে বাঁচতে বিধি-নিষেধ দিয়েছে সরকার।
আজ বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সরকারি মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফের দাবি বিএনপি নেতারা মানসিকভাবে ভারসাম্যহীন হয়ে পড়েছেন। 

তিনি বলেন, করোনা প্রতিরোধের জন্য সরকার কিছু বিধি-নিষেধ জারি করেছে। সেটি নিয়ে বিএনপি বলছে তাদের সমাবেশ বন্ধ করতে সরকারের এই বিধি-নিষেধ দিয়েছে। 

হানিফ বলেন, বিএনপি এসব কথা বলে জনমনে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে। 

তিনি বলেন, আমরা পত্রিকা মারফত জানতে পেরেছি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন। এতেই বোঝা যাচ্ছে দেশে করোনা ভয়াবহ আকার ধারণ করছে। ইতিমধ্যে করোনা শনাক্তের হার ১ শতাংশ থেকে বেড়ে ৭ শতাংশে দাঁড়িয়েছে। এই মহামারি থেকে জাতিকে রক্ষা করার জন্য বিধি-নিষেধ দেওয়া হয়েছে। 

অপর এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, এদেশে যেহেতু নির্বাচন কমিশন আইন নেই কিন্তু চলতি ২২ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে নির্বাচন কমিশন গঠন করতে হবে। এত দ্রুত সময়ে নির্বাচন কমিশন আইন তৈরি করা সম্ভব নয়। তাই বর্তমানে যে গণতান্ত্রিক ব্যবস্থা আছে সে অনুযায়ী নতুন নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়া চলছে। সেক্ষেত্রে সব রাজনীতি দলের নৈতিক দায়িত্ব হলো মহামান্য রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিয়ে কমিশন গঠনে সহায়তা করা। 

তিনি বলেন, কোনো রাজনৈতিক দল চাইলে রাষ্ট্রপতির আহ্বানে সাড়া নাই দিতে পারেন তাই বলে নির্বাচন কমিশন গঠন থেমে থাকতে পারে না। 

এসবি

 

আরও পড়ুন

আরও
               
         
close