দেশে ফিরেছেন আরও ৪ হাজার ৭৫২ হাজি
Back to Top

ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২ | ২ ভাদ্র ১৪২৯

>

দেশে ফিরেছেন আরও ৪ হাজার ৭৫২ হাজি

পরিবর্তন প্রতিবেদক ১০:৪৫ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০২২

দেশে ফিরেছেন আরও ৪ হাজার ৭৫২ হাজি
পবিত্র হজ পালন শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন আরও ৪ হাজার ৭৫২হাজি। এনিয়ে মোট ২৫ হাজার ৫২৬ হাজি দেশে ফিরলেন। রোববার (২৪ জুলাই) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ১৪ জুলাই থেকে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। শনিবার (২৩ জুলাই) পর্যন্ত মোট ৬৪টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৯টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ৩০টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ৪ আগস্ট।

আইটি হেল্পডেস্কের তথ্যমতে, এ বছর হজ পালন করতে গিয়ে সৌদি আরবে ২৩ বাংলাদেশি নিহত হয়েছেন। মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ ও নারী ৭ জন।

এর আগে পবিত্র হজ অনুষ্ঠিত হয় ৮ জুলাই। এ বছর বাংলাদেশ থেকে মোট ৬০ হাজার ১৪৬ জন হজ পালন করেছেন। বাংলাদেশ থেকে মোট ১৬৫টি হজ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা করেছে ৮৭টি। এসব ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন হজযাত্রী পরিবহন করেছে পতাকাবাহী এয়ারলাইনটি।

এছাড়াও সৌদি এয়ারলাইন্স পরিবহন করেছে ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ জন হজযাত্রী। আর ফ্লাইনাস পরিবহন করেছে ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী। 

গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী।

এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close