বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ২৮ হাজার ছাড়াল
Back to Top

ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ৫ আশ্বিন ১৪২৭

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ২৮ হাজার ছাড়াল

পরিবর্তন ডেস্ক ১০:৩৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২০

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ২৮ হাজার ছাড়াল
বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৬০৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ২৮ হাজার ২৮১ জন।

সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১০ লাখ ২৭ হাজার ১৬১ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী সোমবার পর্যন্ত এই হিসাব পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৭ লাখ ৮ হাজার ৪৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৮ হাজার ৫২০ জন।

অন্যদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪৮ লাখ ৪৫ হাজার ৩ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৭৫৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ৩০ হাজার ৪৫৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৩১ হাজার ৬৬৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ৬২ হাজার ৮১১ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৫৭৮ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ৬১৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ৭১০ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে রোববার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরো ৩১ জনের।

রোববার সকাল ৮টা পর্যন্ত দেশে ৩ লাখ ৩৭ হাজার ৫২০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৩৩ জনের। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৪০ হাজার ৬৪৩ জন।

ওএস/এইচআর

 

: আরও পড়ুন

আরও