ইতালিতে প্রবেশের নিষেধাজ্ঞা বাড়লো ৩১ আগস্ট পর্যন্ত
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

ইতালিতে প্রবেশের নিষেধাজ্ঞা বাড়লো ৩১ আগস্ট পর্যন্ত

পরিবর্তন প্রতিবেদক ২:০৫ অপরাহ্ণ, আগস্ট ০১, ২০২০

ইতালিতে প্রবেশের নিষেধাজ্ঞা বাড়লো ৩১ আগস্ট পর্যন্ত
বাংলাদেশসহ ১৩টি দেশের নাগরিকদের জন্য আগামী ৩১ আগস্ট পর্যন্ত ইতালিতে প্রবেশের নিষেধাজ্ঞার মেয়াদ বেড়েছে।

শুক্রবার (৩১ জুলাই) রাতে ইতালি সরকার ‘নোটিশ টু এয়ারমেন’ এর মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করে। নতুন নির্দেশনায় বলা হয়, বাংলাদেশসহ ১৩টি দেশে ১৪ দিন অবস্থান করেছে এমন কেউ ৩১ আগস্ট পর্যন্ত ইটালিতে প্রবেশ করতে পারবে না। এর আগে ১৪ জুলাই ইতালি সরকার ৩১ জুলাই পর্যন্ত নিষেধাজ্ঞা দিয়েছিল।

নিষেধাজ্ঞায় থাকা অন্যদেশগুলো হলো, আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া হার্জেগোভিনা, চিলি, কুয়েত, উত্তর ম্যাসিডোনিয়া, মলডোভা, ওমান, পানামা, পেরু ও ডমিনিকান রিপাবলিক।

ইটালিতে ১২ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত ছয়টি ফ্লাইটে প্রায় ১৬০০ বাংলাদেশি গিয়েছে। প্রথম ফ্লাইটে করোনা আক্রান্ত রোগী পেলেও ইতালি পরবর্তী পাচঁটি ফ্লাইটে বাংলাদেশি আসার অনুমতি দিয়েছিল। প্রথম ফ্লাইটে যাদেরকে সন্দেহ করা হয়েছিল তাদেরকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছিল। তাদের কোয়ারেন্টিনের মেয়াদ শেষে দেখা গেছে বেশ কয়েকজন সংক্রমিত হয়েছে।

এদিকে ৬ জুলাই যারা গিয়েছিল তাদের মধ্যে ৪৮ জন করোনা আক্রান্ত ছিল। এর আগে যারা গিলেছিলেন তাদের কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। কিন্তু তাদের অনেকের ইতালিয়ান খাবার পছন্দ না হওয়ায় বাঙালি খাবার খাওয়ার জন্য বিভিন্ন রেস্তোরাঁয় যাচ্ছে। এমনকি শুক্রবার জুমার নামাজ পড়ার জন্য মসজিদেও গিয়েছিল বলে জানা গেছে।

ওএস/পিএসএস

 

: আরও পড়ুন

আরও