মমতার মন্ত্রিসভায় রদবদল
Back to Top

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

>

মমতার মন্ত্রিসভায় রদবদল

পরিবর্তন ডেস্ক ৮:১০ অপরাহ্ণ, আগস্ট ০৩, ২০২২

মমতার মন্ত্রিসভায় রদবদল
পার্থ-কাণ্ড সামাল দিতে মন্ত্রিসভায় রদবদল আনলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বুধবার বিকেলে রাজভবনে গভর্নর লা গণেশনের কাছে নতুন ৮ মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন।

মমতা বন্দোপাধ্যায় নতুন করে মন্ত্রিসভায় যুক্ত করেছেন আটজনকে। এর মধ্যে পূর্ণমন্ত্রী করেছেন পাঁচজনকে। তিনজনকে করা হয়েছে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ও প্রতিমন্ত্রী। মন্ত্রিসভা থেকে চারজনকে বাদ দেওয়া হয়েছে।

যে ৮ জন শপথ নিয়েছেন, তারা হলেন—উদয়ন গুহ, তাজমুল হোসেন, পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার, স্নেহাশিস চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, বিপ্লব রায়চৌধুরী ও সত্যজিৎ বর্মন।

এর মধ্যে বিপ্লব, তাজমুল ও সত্যজিত প্রতিমন্ত্রী; বাকিরা পূর্ণমন্ত্রী।

নতুন ৮ জনকে নেওয়ার পাশাপাশি মমতা প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদারকে বাড়তি দায়িত্বও দিয়েছেন।

সোমবার মমতা মন্ত্রিসভায় রদবদলের খবর নিশ্চিত করেছিলেন। বলেছিলেন, চার-পাঁচ জন বাদ পড়বে, নতুন কয়েকজন আসবেন।

গত বছরের ৪ নভেম্বর মমতার মন্ত্রিসভার সদস্য সুব্রত মুখোপাধ্যায় এবং এ বছরের ফেব্রুয়ারিতে আরেক সদস্য সাধন পাণ্ডে মারা যান।

আর জুলাইয়ের শেষদিকে দুর্নীতির অভিযোগে শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হাতে গ্রেপ্তার হন। এরপর রাজ্য রাজনীতি উত্তাল হয়ে ওঠে। পার্থ-কাণ্ডে বিপাকে পড়ে যায় তৃণমূল। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে ৫০ কোটি রুপি উদ্ধার হয়েছে।

এসবি

 

আরও পড়ুন

আরও
               
         
close