মালিতে বন্দুকধারীদের হামলায় নিহত ৩১
Back to Top

ঢাকা, শনিবার, ২২ জানুয়ারি ২০২২ | ৮ মাঘ ১৪২৮

মালিতে বন্দুকধারীদের হামলায় নিহত ৩১

পরিবর্তন ডেস্ক ১১:৪৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২১

মালিতে বন্দুকধারীদের হামলায় নিহত ৩১
পশ্চিম আফ্রিকার দেশ মালির মধ্যাঞ্চলে বন্দুকধারীদের হামলায় অন্তত ৩১ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

শুক্রবার (৩ ডিসেম্বর) হামলাকারীরা একটি বাস থামিয়ে এই হত্যাযজ্ঞ চালায় বলে জানান কাছাকাছি শহর বানকাসের মেয়র মৌলায়ে গুইন্দো।

বার্তা সংস্থা রয়টার্সকে গুইন্দো বলেন, সপ্তাহে দুইবার সোঙ্গো গ্রাম থেকে ১০ কিলোমিটার দূরের বান্দিয়াগারায় যাতায়াত করা বাসটি গ্রামবাসীদের নিয়ে স্থানীয় একটি বাজারে যাচ্ছিল। অস্ত্রধারী লোকজন গাড়িতে গুলি চালিয়ে টায়ার অকার্যকর করে দেয় এবং মানুষজনের ওপর গুলি চালায়।

তিনি এবং নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় আরেক কর্মকর্তা হামলায় অন্তত ৩১ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন। আহত এবং নিখোঁজের সংখ্যাও অনেক, বলেছেন তারা।

সোঙ্গো ও বান্দিয়াগারা মালির মোপতি অঞ্চলের কেন্দ্রস্থলে অবস্থিত। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আল কায়েদা ও ইসলামিক স্টেট সংশ্লিষ্ট গোষ্ঠীগুলোর কারণে এলাকাটিতে এখন নিয়মিতই সহিংসতা ও প্রাণহানির খবর পাওয়া যায়।

কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বন্দুকধারীরা প্রথমে গুলি চালিয়ে বাসটির চালককে হত্যা করে; এরপর যাত্রীবোঝাই বাসে আগুন ধরিয়ে দেয়।

ঘটনাস্থলে প্রথম পৌঁছানো জরুরি বিভাগের কর্মীরা অন্তত ২৫টি পোড়া দেহ উদ্ধার করে বলে অভ্যন্তরীণ নিরাপত্তা সংক্রান্ত এক নথির বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স। 

হতাহতদের বেশিরভাগই নারী, যারা বাজারে কাজে যাচ্ছিল বলে স্থানীয় কয়েকটি সূত্র অন্য একটি বার্তা সংস্থাকে জানিয়েছে।

এইচআর

 

আরও পড়ুন

আরও