ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম
Back to Top

ঢাকা, রবিবার, ১ নভেম্বর ২০২০ | ১৭ কার্তিক ১৪২৭

ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম

ইবি প্রতিনিধি ৩:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০

ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩তম উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম নিয়োগ পেয়েছেন।

মঙ্গলবার রাষ্টপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপন সূত্রে, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ এর ১০(১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ড. শেখ আব্দুস সালামকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সর্বাক্ষণিকভাবে ক্যাম্পাসে অবস্থান করবেন। একই সাথে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর যেকোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন। গত ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ১২তম উপাচার্য হিসেবে অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর মেয়াদ শেষ হয়।

নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, ‘সরকার আমাকে একটি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব অর্পণ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সবাইকে নিয়ে সামনে এগিয়ে যাব।

এএইচএ

 

আরও পড়ুন

আরও