কুবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় নেই বিশুদ্ধ পানির সুব্যবস্থা
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

কুবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় নেই বিশুদ্ধ পানির সুব্যবস্থা

কুবি প্রতিনিধি ৫:৫৪ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

কুবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় নেই বিশুদ্ধ পানির সুব্যবস্থা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রতিষ্ঠার প্রায় ১৪ বছর পার হলেও কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বিশুদ্ধ পানির সরবরাহ  করার কোনো ব্যবস্থা গ্রহণ করেনি ক্যাফেটেরিয়া কর্তৃপক্ষ। অস্বাস্থ্যকর পরিবেশে শিক্ষার্থীদের পানির চাহিদা পূরণ করে চলেছে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া।

প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী এই নোংরা  পানি পান করছে। যার ফলে পানিবাহিত রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কাও বাড়ছে প্রতিদিন। 

সরেজমিনে দেখা যায়, পানি বিশুদ্ধকরনের কোনো ব্যবস্থা গ্রহণ করেনি ক্যাফেটেরিয়া কর্তৃপক্ষ। সাধারণ পানির লাইন থেকে পানির চাহিদা পূরণ করছে। পানিতে আয়রনের উপস্থিতিও লক্ষ্য করা যাচ্ছে। পানি পরিবেশনের বোতলগুলোও অনেক দিনের পুরাতন। তাছাড়া যে জায়গায় পানি বোতলজাত করা হয় সেই জায়গাটিও নোংরা। টিস্যু, ময়লার বাক্স, স্যাতঁসেঁতে অবস্থার ছাড়াছড়ি। পানি সংরক্ষণ করে রাখার ট্যাঙ্কটির চারপাশে শেওলা জমে নোংরা পরিবেশ সৃষ্টি করেছে। 

কুবির ইংরেজি বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী আসিফ আফ্রিদি রিয়াদ বলেন, ক্যাফেটেরিয়ার পানি পান করতে বিব্রতবোধ করি। অস্বাস্থ্যকর  পরিবেশে পানি সরবরাহ করা হয় এখানে। আমাদের অন্য উপায় না থাকলে তখনই কেবল এই পানি পান করি। এই পানি পানে যথেষ্ট স্বাস্থ্য ঝুঁকির আশঙ্কাও রয়েছে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া পরিচালক মান্নু মজুমদার বলেন, পানিতে আয়রনের পরিমাণ বেশি। তাছাড়া প্রশাসন থেকে আমাকে পানির ফিল্টার দিবে বলে জানিয়েছিল। যেহেতু প্রশাসন থেকে এখনও দেয় নি সেহেতু আমি দায়িত্ব নিয়ে আগামী এক সপ্তাহের মধ্যে পানির ফিল্টার বসানোর ব্যবস্থা করব।

এমএইচ/এএসটি

 

শিক্ষাঙ্গন: আরও পড়ুন

আরও