৩০তম বসন্তে পা দিলো শাবি
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

৩০তম বসন্তে পা দিলো শাবি

শাবি প্রতিনিধি ৩:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২০

৩০তম বসন্তে পা দিলো শাবি

গৌরব ও সাফল্যের ২৯ টি বসন্ত পেরিয়ে ৩০ তম বসন্তে পা দিলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দিবসটি উপলক্ষে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরবর্তীতে প্রশাসনিক ভবন-২ এর সামনে থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, রসায়ন বিভাগের অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে ২৯তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীকে শুভেচ্ছা জানিয়েছেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সমাবেশে উপাচার্য বলেন, শাবি বর্তমানে বাংলাদেশের অন্যতম সেরা উচ্চশিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানকে বিশ্বমানে উন্নীত করতে সকলের সহযোগিতা ও ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন।

উল্লেখ্য, ১৯৯১ সালের ১৩ ফেব্রুয়ারি (পহেলা ফাল্গুন) সিলেট শহরের অদূরে ৩২০ একর জায়গায় ৩ টি বিভাগ, ১৩ জন শিক্ষক ও  ১২০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে দেশের উত্তর-পূর্বাঞ্চলের সর্বোচ্চ এই বিদ্যাপীঠ।

এমএ/পিএসএস

 

শিক্ষাঙ্গন: আরও পড়ুন

আরও