ফেডারেশন কাপ থাকল বসুন্ধরাতেই
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৪ মাঘ ১৪২৭

ফেডারেশন কাপ থাকল বসুন্ধরাতেই

ক্রীড়া প্রতিবেদক ১০:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

ফেডারেশন কাপ থাকল বসুন্ধরাতেই
আরও একটা টুর্নামেন্ট, বসুন্ধরা কিংসের হাতে আরও একটি শিরোপা। বাংলাদেশের ঘরোয়া ফুটবলে এখন বসুন্ধরার শিরোপা জেতাটা যেন নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ফেডারেশন কাপেও সেই দৃশ্যই দেখা গেল। আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংকে ১-০ গোলে ফেডারেশন কাপের শিরোপা ধরে রাখল বসুন্ধরা কিংস।

ফেডারেশন কাপে টানা তৃতীয় বারের মতো ফাইনালে ওঠে এটা বসুন্ধরার টানা দ্বিতীয় শিরোপা। বসুন্ধরা আজ দ্বিতীয় শিরোপাটা জিতেছে ব্রাজিলিয়ান-আর্জেন্টাইন যুগলবন্দিতে। ম্যাচের ৫২ মিনিটে করা ম্যাচের একমাত্র গোলটা বসুন্ধরা পেয়েছে ব্রাজিলিয়ান-আর্জেন্টাইন যুগলবন্দিতেই। ব্রাজিলিয়ান মিডফিল্ডার রবসন সিলভার মাঝমাঠ থেকে দারুণ এক পাশ বাড়ান আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল অস্কার বেসেরাকে লক্ষ্য করে। বল ধরে রাউল সাইফের এক ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্য বেদ করেন।

এবারই প্রথম বারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনালে উঠা সাইফ স্পোর্টিং হেরেছে মূলত অভিজ্ঞতার কাছেই। নয়তো ম্যাচে বল দখলের লড়াই, আক্রমণ, গোলের সুযোগ তৈরি-সব দিক থেকেই এগিয়ে ছিল তারুণ্যনির্ভর সাইফ স্পোর্টিং। কিন্তু তারুণ্য নির্ভর দলটিতে মূলত ফাইনালের চাপটা জয় করতে পারেনি। ফলে একাধিক গোলের সুযোগ সৃষ্টি করেও তা কাজে লাগাতে পারেনি সাইফ। আদায় করতে পারেনি গোল। বসুন্ধরা কিংস তারই ফায়দা লুটে ধরে রাখল শিরোপা।

আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল এ নিয়ে টুর্নামেন্টে মোট ৫ ম্যাচ খেলে ৫ ম্যাচেই একটি করে গোল করলেন। সাইফ স্পোর্টিংয়ের নাইজেরিয়ান স্ট্রাইকার কেনেথ নায়েঅকের সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন তিনি। ম্যাচজয়ী গোলের জন্য আর্জেন্টাইন রাউল ও ব্রাজিলিয়ান রবসনই হয়তো বসুন্ধরার শিরোপা জয়ের বড় নায়ক। তবে গোলরক্ষক আনিসুর রহমানের অবদানও কম নয়।

সাইফ স্পোর্টিং যে একের পর এক আক্রমণ গড়েও কোনো গোল করতে পারেনি, তার মূলে ছিলেন বসুন্ধরার এই গোলরক্ষক। গ্লাভস হাতে অত্যন্ত দক্ষতার সঙ্গে তিনি রুখে দিয়েছেন সাইফের একের পর এক শট।

দেশের শীর্ষ লিগে উঠার পর এটা বসুন্ধরা কিংসের চতুর্থ শিরোপা জয়। প্রথম মৌসুমে জিতেছিল লিগ ও স্বাধীনতা কাপ। গত বছর জিতেছিল ফেডারেশন কাপ। এবার মৌসুম শুরু করল ফেডারেশন কাপের শিরোপা ধরে রেখে। দেশের ঘরোয়া ফুটবলে যেন বসুন্ধরার রাজত্বই চলছে।

কেআর

 

আরও পড়ুন

আরও