এক আর্জেন্টাইনের প্রথম জয়ে অবদান রাখলেন আর্জেন্টাইন
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১ | ৭ মাঘ ১৪২৭

এক আর্জেন্টাইনের প্রথম জয়ে অবদান রাখলেন আর্জেন্টাইন

পরিবর্তন ডেস্ক ১২:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

এক আর্জেন্টাইনের প্রথম জয়ে অবদান রাখলেন আর্জেন্টাইন
পিএসজির কোচ হিসেবে মরিসিও পচেত্তিনোর শুরুটা হয়েছে হতাশার ড্র দিয়ে। তবে কাল দ্বিতীয় ম্যাচেই জয়ের মুখ দেখলেন পচেত্তিনো। নতুন কোচ পচেত্তিনোকে ‘প্রথম’ জয়ের স্বাদ দিতে কাল পিএসজি নিজেদের মাঠে ৩-০ গোলে হারিয়েছে ব্রেস্তকে। পিএসজির কোচ হিসেবে আর্জেন্টাইন পচেত্তিনোকে এই প্রথম জয় উপহার দিতে অবদান রেখেছেন আরেক আর্জেন্টাইন।

দলের ৩ গোলের একটি গোল করেছেন আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দি। অন্য গোল দুটি করেছেন ইতালিয়ান তারকা মইস কিন ও স্প্যানিশ তারকা পাওলো সারাবিয়া। ইকার্দি ও সারাবিয়া আবার গোল করেছেন বদলি হিসেবে নেমে। মানে পিএসজির কোচ হিসেবে পচেত্তিনোর প্রথম জয়টা অনেকটাই বদলিময়। 

দলের সেরা তারকা নেইমারের সেবা এ ম্যাচেও পাননি পচেত্তিনো। কারণ ব্রাজিলিয়ান তারকা চোটের কারণে এখনো মাঠের বাইরে। নেইমারের অনুপস্থিতিতে নিশ্চিতভাবেই পিএসজির আক্রমণভাগের নেতা কিলিয়ান এমবাপে। কিন্তু ফরাসি বিস্ময়বালক কালও গোলের দেখা পাননি। তবে তার ব্যর্থতা পুষিয়ে দিয়েছেন মইস কিন, ইকার্দি, সারাবিয়ারা।

নিজেদের ঘরের মাঠ পার্স ডি প্রিন্সেসে পিএসজিকে প্রথম লিয এনে দেন মইস কিন। ম্যাচের ১৬ মিনিটে কর্নারের বলে দুর্দান্ত এক হেডে তিনি দলকে এনে দেন ১-০ গোলের লিড। যেটা কিনের ক্যারিয়ারে হেড থেকে মাত্র দ্বিতীয় গোল! ২৩ বছর বয়সী ইতালিয়ান তরুণ হেড থেকে নিজের প্রথম গোলটি করেছিলেন ২০১৭ সালের মে মাসে, জুভেন্টাসের হয়ে বোলোনিয়ার বিপক্ষে।

ম্যাচের ৮১ মিনিটে পর্যন্তও এই ১-০ গোলেই এগিয়ে ছিল পিএসজি। প্রথম জয় পেতে পচেত্তিনোকেও তাই ৮১ মিনিট পর্যন্ত টেনশনেই থাকতে হয়েছে। অবশেষে ৮১ মিনিটে তার সেই টেনশন দূর করেন তারই স্বদেশি ইকার্দি। ৬৫ মিনিটে বদলি হিসেবে নামার ১৬ মিনিট পরই গোল পেয়ে আর্জেন্টাইন তারকা। ইকার্দির এই গোল উৎসবের ২ মিনিট পরই আবার গোল উৎসবে মেতে উঠে পিএসজি। এবারের গোলদাতা পাওলো সারাবিয়া। ১-০ থেকে পিএসজি মুহূর্তেই পেয়ে যায় ৩-০ গোলের লিড। পিএসজির কোচ হিসেবে পচেত্তিনোর প্রথম জয়ও নিশ্চিত হয়ে যায় তখনই!

ম্যাচের বাকি সময়টুকুতে আর গোল করতে না পারায় ৩-০ জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।
পিএসজির সঙ্গে তাল মিলিয়ে কাল জয় পেয়েছে লিলও। নিমের মাঠ থেকে লিল ফিরেছে ১-০ গোলের জয় নিয়ে। পিএসজি-লিলের এই জয়ের আনন্দটা কাল দ্বিগুণ হয়েছে অন্য একটি কারণে।

কাল তাদের জয়ের দিনে যে ড্র হতাশায় পুড়েছে শীর্ষ থাকা অলিম্পিক লিঁও। রেনের মাঠে গিয়ে ২-২ গোলে আটকা পড়েছে লিঁও। এই ড্রয়ের পরও অবশ্য শীর্ষেই আছে লিঁও। তবে তাদের সঙ্গে দুই ও তিন নম্বরে থাকা পিএসজি ও লিলের পয়েন্টের ব্যবধানটা কমে এখন মাত্র ১।

১৯ ম্যাচে শীর্ষে থাকা লিঁও’র পয়েন্ট ৩৯। সমান ম্যাচে পিএসজি ও লিলের পয়েন্ট সমান ৩৮ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় পিএসজি দুই নম্বরে, লিল তিনে। ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা লড়াইটা এবার কতটা জমজমাট, সেটি ছোট্ট এই তথ্যেই স্পষ্ট।

কেআর

 

আরও পড়ুন

আরও