ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১ | ১৪ মাঘ ১৪২৭

ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক

পরিবর্তন ডেস্ক ১:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক
বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছে আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। কিংবদন্তি এই ফুটবলারকে হারিয়ে শোকে স্তব্ধ বিশ্ব। শোকের ছায়া নেমেছে আর্জেন্টিনা জুড়ে।

নিজেদের ফুটবল ঈশ্বরের বিদায়ে গভীর শোক প্রকাশ করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। সেই সাথে এই মহাতারকার মৃত্যুতে ৩ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে দেশটি।

ম্যারাডোনার উদ্দেশ্যে আর্জেন্টিনার প্রেসিডেন্ট টুইটারে লিখেছেন, ‘আপনি আমাদের বিশ্বের শীর্ষে নিয়ে গেছেন। আপনি আমাদের অসীম আনন্দিত করেছেন। আপনি সর্বকালের সেরা ছিলেন। আমরা আপনাকে মিস করব।’

কয়েক সপ্তাহ ধরেই অসুস্থ ছিলেন ম্যারাডোনা। গেল মাসে অসুস্থ হয়ে হাসপাতালে বুয়েন্স এইরেসের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন আর্জেন্টিনার ছিয়াশির বিশ্বকাপের নায়ক। পরে অস্ত্রোপচার করে তার মস্তিষ্কের জমাট রক্ত (ক্লট) অপসারণ করা হয়েছিল।

অস্ত্রোপচারের পর সুস্থ হলে মাদকাসক্তি নিরাময়ে তাকে তিগ্রের একটি পুনর্বাসন কেন্দ্রে ভর্তি করানো হয়। সেখানেই পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন ম্যারাডোনা।

১৯৬০ সালে আর্জেন্টিনার বুইয়েন্স আইরিসে জন্মগ্রহণ করেন এই মহাতারকা। আর্জেন্টিনার জার্সিতে ৯১ ম্যাচে করেছেন ৩৪ গোল। ক্লাব ফুটবলে তিনি খেলেছেন বোকা জুনিয়রস, নাপোলি আর বার্সেলোনার মত দলের হয়ে। নাপোলিকে দুবার সিরি ‘আ’ ও উয়েফা কাপ জিতিয়েছেন ম্যারাডোনা।

পিএ

আরও পড়ুন...
চলে গেলেন ডিয়েগো ম্যারাডোনা

 

আরও পড়ুন

আরও