ব্রাজিলের চারে চার
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ | ১৩ অগ্রহায়ণ ১৪২৭

ব্রাজিলের চারে চার

পরিবর্তন ডেস্ক ১২:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

ব্রাজিলের চারে চার
করোনা আর ইনজুরিতে জর্জরিত দল। দলে নেই প্রধান তারকা নেইমার। তাতেও থামানো যাচ্ছে না ব্রাজিলকে। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে জিতেই চলছে তিতের দল। মন্তিভিদিওর সেন্তেনারিও স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার ভোরে উরুগুয়ের মুখোমুখি হয়েছিল ব্রাজিল। সেই ম্যাচে ২-০ গোলে জিতেছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। এ নিয়ে বাছাইপর্বে খেলা ৪ ম্যাচের ৪টিতেই জিতেছে তারা।

নেইমার ছাড়াও চোটের কারণে ব্রাজিল দলে ছিলেন না ফিলিপে কুতিনহো ও ফাবিনিয়ো। করোনার ভাইরাসে আক্রান্ত হয়ে খেরতে পারেননি কাসেমিরোও। এদিকে উরুগুয়েও নেমেছে দলের সবচেয়ে বড় তারকা লুইস সুয়ারেজকে ছাড়া। কোভিডে আক্রান্ত হয়ে তিনিও আছেন আইসোলেশনে।

২০০১ সালে সর্বশেষ উরুগুয়ের কাছে হেরেছিল ব্রাজিল। এরপর থেকে দলটির বিপক্ষে হারতে ভুলে গিয়েছে সেলেসাওরা। উরুগুয়ের বিপক্ষে সর্বশেষ ১১ ম্যাচে ৮ জয় ও ৩ ড্র নিয়ে অপরাজেয় হয়ে আছে তারা।

বড় তারকার অনুপস্থিতিতে ব্রাজিলকে জয়ের পথ দেখান জুভেন্টাসের মিডফিল্ডার আর্থুর মেলো ও এভারটনের উইঙ্গার রিচার্লিসন।

ম্যাচের ৩৪ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে বল পেয়ে কিছুটা দূর থেকে শট নেন আর্থুর। সেই বল জোসে হিমেনেসের পায়ে লেগে দিক পাল্টে উরুগুয়ের জালে জড়ায়। বিরতির ঠিক আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে উরুগুয়ে। কিন্তু সুয়ারেজের অনুপস্থিতিতে দলটির সবচেয়ে বড় ভরসা এডিনসন কাভানি লাল কার্ড দেখলে ম্যাচে ফেরা হয়নি আর উরুগুয়ের। ম্যাচের ৭৩ মিনিটে রিচার্লিসনকে ফাইল করলে ভার প্রযুক্তির সাহায্যে কাভানিকে লাল কার্ড দেখান রেফারি।

এই জয়ে ৪ ম্যাচে ৪ জয় নিয়ে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে ব্রাজিল।

পিএ

 

আরও পড়ুন

আরও