রিয়ালের দেখাদেখি হারল বার্সেলোনাও
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ | ১৫ কার্তিক ১৪২৭

রিয়ালের দেখাদেখি হারল বার্সেলোনাও

পরিবর্তন ডেস্ক ১১:১৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

রিয়ালের দেখাদেখি হারল বার্সেলোনাও
রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দুই শত্রু একে অন্যের ছায়া পর্যন্ত মাড়াতে চায় না। কিন্তু ভাগ্যদেবী ফুটবল মাঠে প্রায়ই এই দুই শত্রুকে এক বিন্দুতে মিলিয়ে দেয়। অদৃশ্য দেবতা দুই দলকে এক বিন্দুতে মিলিয়ে দিল কালও। স্প্যানিশ লা লিগার ম্যাচে কাল রিয়াল মাদ্রিদের দেখাদেখি হারের তেতো স্বাদ গিলেছে বার্সেলোনাও। রিয়াল নিজেদের ঘরের মাঠে হেরেছে পুঁচকে কাদিজের কাছে। তার কয়েক ঘণ্টা পর বার্সেলোনাও হেরেছে গেটাফের মাঠে গিয়ে।

মানে একই দিনে দুই ঘোড়ার হার। সেই হারেও আবার কী আশ্চার্য মিল! দুই দলই হেরেছে ১-০ গোলের ব্যবধানে। রিয়াল নিজেদের মাঠে ভালো খেলেও ভাগ্যদেবীর রূষ্টতায় কাদিজের কাছে ১-০ গোলের হার মেনেছে। অন্যদিকে গেটাফের বিপক্ষে বার্সেলোনার হারটা নিয়তিই ছিল। গেটাফের মাঠ কলিজিয়াম আলফানসো পেরেজ স্টেডিয়ামে বার্সেলোনা পুরো ৯০ মিনিটে নিজেদের ছন্দ খুঁজে পায়নি। বিশেষ করে ম্যাচের প্রথমার্ধে বার্সেলোনাকে ভুল করেও বার্সেলোনা মনে হয়নি। ফল, মেসিরা প্রতিপক্ষের গোলমুখে তেমনই আক্রমণই করতে পারেননি।

স্বাগতিক এই সুযোগ কাজে লাগিয়ে পুরো ম্যাচেই আক্রমণ গড়ায় প্রাধান্য দেখিয়েছে। গোল করার সুযোগও বেশি পেয়েছে তারা। তবে ম্যাচের একমাত্র গোলটা গেটাফে করেছে পেনাল্টি থেকে। ম্যাচের ৫৬ মিনিটে পেনাল্টি পায় গেটাফে। তা থেকে গোল করে স্বাগতিকদের লিড এনে দেন জেইমে মাতা। শেষ পর্যন্ত তার সেই গোলটিই গেটাফের জন্য বার্সেলোনাকে হারানোর জন্য যথেষ্ট হয়েছে।

দারুণ এই জয়ে পয়েন্ট তালিকার ২ নম্বরে উঠে এসেছে গেটাফে। ৫ ম্যাচে এখন ১০ পয়েন্ট তাদের। এক নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট গেটাফের সমান, ৫ ম্যাচে ১০। তবে রিয়াল এগিয়ে গোল ব্যবধানে। রিয়াল-গেটাফের সঙ্গে আরও এক দলের পয়েন্ট ১০। সেই দলটি কাল রিয়ালকে হারিয়ে রুপকথার জন্ম দেওয়া কাদিজ। তবে পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় কাদিজকে অবস্থান করতে হচ্ছে ৩ নম্বরে। অবশ্য রিয়াল-গেটাফের চেয়ে কাদিজ একটা ম্যাচ বেশি খেলেছে।

পয়েন্ট তালিকার এক, দুই, তিন দেখে মনের কোণে নিশ্চয় প্রশ্ন জাগছে, দৈত্য বার্সেলোনার অবস্থান কোথায়? ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে মেসিদের দল নেমে গেছে ৯ নম্বরে। কালকের হারই মূলত এতটা পেছনে ফেলে দিয়েছে বার্সেলোনাকে।

কাল রিয়াল-বার্সার হারের দিনে লা লিগার আরেক ঘোড়া অ্যাতলেতিকো মাদ্রিদ ঠিকই জয় তুলে নিয়েছে। রিয়ালের প্রতিবেশীরা কাল সেল্টা ভিগোর মাঠে গিয়ে জিতেছে ২-০ গোলে। দলকে জেতাতে কালও গোল করেছেন সদ্যই বার্সেলোনা ছেড়ে অ্যাতলেতিকোয় যোগ দেওয়া লুইস সুয়ারেজ। অ্যাতলেতিকোর হয়ে অন্য গোলটি করেছেন কারাসকো। এই জয়ে অ্যাতলেতিকো উঠে এসেছে পয়েন্ট তালিকার ৬ নম্বরে। ৪ ম্যাচে ৬ পয়েন্ট অর্জন তাদের।

কেআর

 

আরও পড়ুন

আরও