মাত্র ১০০ মিলিয়নে মেসিকে বেচে দিচ্ছে বার্সেলোনা!
Back to Top

ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ৫ আশ্বিন ১৪২৭

মাত্র ১০০ মিলিয়নে মেসিকে বেচে দিচ্ছে বার্সেলোনা!

পরিবর্তন ডেস্ক ১:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০২০

মাত্র ১০০ মিলিয়নে মেসিকে বেচে দিচ্ছে বার্সেলোনা!
লিওনেল মেসির দাম কত? ক্লাব বার্সেলোনার সঙ্গে মেসির যে চুক্তি আছে, তাতে তার রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো। কিন্তু এই রিলিজ ক্লজের একটা শর্ত নিয়ে ক্লাব বার্সা ও মেসি, পক্ষের মধ্যে চলছে যুদ্ধ। মানে দুই পক্ষ শর্তটির দুই রকম ব্যাখ্যা করে নিজেদের দাবিতে অনড়। ক্লাব বার্সেলোনা বলছে, চুক্তির শর্ত অনুসারেই মেসির রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো। কাজেই ক্লাব ছাড়তে হলে তাকে পুরো ৭০০ মিলিয়ন ইউরোই পরিশোধ করতে হবে। অন্য দিকে মেসির দাবি, চুক্তির ওই শর্ত অনুসারেই তিনি এখন ফ্রি এজেন্ট। তিনি চাইলে যেকোনো মুহূর্তে যেকোনো ক্লাবে চলে যেতে পারবেন। এজন্য বার্সেলোনাকে কোনো অর্থ দিতে হবে না।

এই যে শর্ত চুক্তির শর্ত নিয়ে দুই পক্ষের দু’মেরুতে অবস্থান, এই দ্বন্দ্ব নিসরনের লক্ষেই গতকাল বুধবার ন্যু-ক্যাম্পে এক বৈঠকে বসেছিল দুই পক্ষ। ক্লাব বার্সেলোনার পক্ষে বৈঠক করেছেন সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ। মেসির পক্ষে বৈঠক করেছেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি। কিন্তু প্রায় দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠকে কোনো রকম সমঝোতা হয়নি। বরং দুই পক্ষই নিজেদের অবস্থানে অনড়। বার্সেলোনা সভাপতি বার্তোমেউ মেসির বাবাকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, মেসিকে তারা বিক্রি করবে না। কাজেই যেতে চাইলে রিলিজ ক্লজের পুরো ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করেই যেতে হবে মেসিকে। ইউরোপসহ বিশ্ব গণমাধ্যমের দাবি অন্তত সে রকমই।

কিন্তু অন্য সব গণমাধ্যমকে পাশ কাটিয়ে এক বিস্ময়কর খবর বোমা ফাটিয়েছে ইংল্যান্ডের জনপ্রিয় পত্রিকা ‘দ্য টেলিগ্রাফ’। পত্রিকাটির দাবি, বুধবারের প্রথম বৈঠকে প্রাথমিক একটা সমঝোতায় পৌঁছেছে ক্লাব বার্সেলোনা ও মেসির বাবা হোর্হে মেসি। সমঝোতাটা হলো, মেসির রিলিজ ক্লজ নাকি ৭০০ মিলিয়ন ইউরো থেকে কাট-ছাঁট করে মাত্র ১০০ মিলিয়নে নামিয়ে এনেছে বার্সেলোনা। মানে ৭০০ মিলিয়ন ইউরো নয়, মাত্র ১০০ মিলিয়ন ইউরোতেই নাকি মেসিকে বেচে দিবে বার্সেলোনা!

ন্যু-ক্যাম্পের রুদ্ধদ্বার বৈঠকের সঙ্গে সংশ্লিষ্ট, এ রকম এক বিশ্বস্ত সূত্রের বরাত দিয়েই এই বোমাটা ফাটিয়েছে দ্য টেলিগ্রাফ। এদিকে টেলিগ্রাফের বোমা ফাটানো ধামাকার মধ্যেই আজ আবার দ্বিতীয় বারের মতো বার্সা সভাপতি ও মেসি বাবার বৈঠকে বসেছেন বলে খবর। ফলে টেলিগ্রাফের বিস্ময়কর এই খবর ছাপিয়ে বিশ্ব ফুটবলপ্রেমিদের কৌতুহলী দৃষ্টি ন্যু-ক্যাম্পের বৈঠকের দিকে। সবার মনেই একটা প্রশ্ন, কী হবে আজকের দ্বিতীয় বৈঠকে? অভিমান ভাঙিয়ে মেসিকে কী ধরে রাখতে পারবে বার্সেলোনা? নাকি প্রায় দুই দশকের সুখের সম্পর্ক চুকিয়ে অন্য ঠিকানায় চলে যাবেন মেসি?

কেআর

 

: আরও পড়ুন

আরও