এ বছরের ব্যালন ডি'অর বাতিল
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

এ বছরের ব্যালন ডি'অর বাতিল

পরিবর্তন ডেস্ক ৭:৫৫ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

এ বছরের ব্যালন ডি'অর বাতিল
করোনা মহামারির কারণে বাতিল হয়ে গেল এ বছরের ব্যালন ডি'অর পুরস্কার। ফ্রান্স ফুটবল জানিয়েছে, করোনার পরিস্থিতিতে 'উপযুক্ত পরিস্থিতি না থাকায়' ২০২০ সালের ব্যালন ডি'অর পুরস্কার বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

১৯৫৬ সাল থেকে ইউরোপের বর্ষসেরা ফুটবলারকে এই পুরস্কার দিয়ে আসছে ফ্রান্স ফুটবল। ফুটবল দুনিয়ায় ব্যক্তিগত পর্যায়ে সবচেয়ে সম্মানজনক পুরস্কার হিসেবে বিবেচনা করা হয় ব্যালন ডি'অরকে।

বার্সেলোনার আর্জেন্টানই তারকা লিওনেল সর্বোচ্চ ৬ এই অ্যাওয়ার্ড পেয়েছেন। গতবছর তার হাতেই উঠেছিল এই পুরস্কার। এছাড়া জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো দ্বিতীয় সর্বোচ্চ ৫বার পেয়েছেন ব্যালন ডি'অর ট্রফি।

তবে এইবার করোনার থাবায় আর কারো হাতে উঠছে না ট্রফিটি। ইতিহাসে প্রথমবারের মতো পুরস্কার বাতিলের ঘোষণা দিয়ে ফ্রান্স ফুটবল বলেছে, 'খেলার বাইরেও, দৃষ্টান্তমূলক চরিত্র, সংহতি ও দায়িত্ব নেয়ার বিষয়টি দেখায় হয় ব্যালন ডি'অর দেয়ার ক্ষেত্রে। কিন্তু এবছর সেরকম বিচারের কোন পরিস্থিতি নেই। অনেক লিগ তাদের মৌসুম সংক্ষিপ্ত করেছে। ফলে আমরা কিভাবে সেরা ঠিক করব? সারা বিশ্বের (পুরুষ ও নারী মিলিয়ে) আমাদের বিচারক ২২০ জন। করোনার এই সময়ে অনেকেই হয়তো অন্য বিষয়ে গুরুত্ব দিতে গিয়ে খেলায় তেমন মনোযোগ দিতে পারেননি। '

পিএ

 

: আরও পড়ুন

আরও