রিয়ালের শিরোপার দিনে মেসিদের হার লজ্জা!
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

রিয়ালের শিরোপার দিনে মেসিদের হার লজ্জা!

পরিবর্তন ডেস্ক ৯:০৯ পূর্বাহ্ণ, জুলাই ১৭, ২০২০

রিয়ালের শিরোপার দিনে মেসিদের হার লজ্জা!
কাল ৩৭ রাউন্ডের ম্যাচ শুরুর আগেও বার্সেলোনার লিগ শিরোপার আশাটা বেঁচে ছিল। তবে নিবু নিবু আশাটা শেষ রাউন্ডের ম্যাচ পর্যন্ত বাঁচিয়ে রাখতে বার্সেলোনার সামনে একটা মাত্র সমীকরণ ছিল-ওসাসুনার বিপক্ষে নিজেদের জিততে হবে এবং ভিয়ারিয়ালের বিপক্ষে রিয়াল মাদ্রিদকে হার বা ড্র করতে হবে। কিন্তু বাস্তবে তার ঠিক উল্টোটা হয়েছে।

ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই রেকর্ড ৩৪তম লিগ শিরোপা জিতে নিয়েছে রিয়াল। আর চিরশত্রুদের শিরোপা আনন্দের দিনে বার্সেলোনাকে পুরতে হয়েছে হার লজ্জায়। ওসাসুনার কাছে ২-১ গোলে হেরে বার্সেলোনার শিরোপা হারানোর হতাশাটা আরও গাঢ় হয়েছে। বার্সেলোনার এই হারটাও আবার নিজেদের ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে।

রিয়ালের জয় এবং বার্সার হারে দুই দলের পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে ৭। ৩৭ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৭৯, রিয়ালের ৮৬। অবশ্য শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ার পর পয়েন্টের হিসাব-নিকাশের কোনো প্রয়োজনই পড়ে না।

কাল একই সঙ্গে মাঠে নেমেছিল রিয়াল-বার্সা। ফলে বার্নাব্যুতে রিয়াল কি করছে, সেদিকে তাকিয়ে থাকার সুযোগ বার্সার ছিল না। ন্যু-ক্যাম্পে তাদের বরং একটাই লক্ষ্য ছিল-জয় তুলে নেওয়া। কিন্তু ম্যাচের ১৬ মিনিটেই বার্সেলোনার জয় আশায় পানি ঢেলে দেয় সফরকারী ওসাসুনা। ন্যু-ক্যাম্পকে নিস্তব্ধ করে ওসাসুনাকে ঐতিহাসিক জয়ের রাস্তা তৈরি করে দেন হোসে আরনাইজ।
৬২ মিনিটে দারুণ এক গোল করে বার্সেলোনাকে ম্যাচে ফেরান অধিনায়ক লিওনেল মেসি। যেটি মৌসুমে তার ২৩তম লিগ গোল। কিন্তু মেসি সমতা ফেরালোও বার্সেলোনার শেষ রক্ষা হয়নি। ম্যাচের ৯৪ মিনিটে (ইনজুরি সময়ের চতুর্থ মিনিটে) গোল করে ওসাসুনাকে ন্যু-ক্যাম্পে বিখ্যাত জয় উপহার দেন রবার্তো তোরেস।

আধুনিক তথ্যপ্রযুক্তির সুবাদে ততক্ষণে হয়তো রিয়ালের শিরোপা নিশ্চিত করার খবরটিও বার্সেলোনার খেলোয়াড়-কোচ-কর্তা-সমর্থকদের কানে বিষাদের সুর তুলেছে! মেসি-সুয়ারেজদের জন্য সেই সুরকে আরও বেশি বিষাদময় করে তুলে রবার্তো তোরেসের গোল। চিরশত্রুদের শিরোপা উৎসবের দিনে হার নিয়ে মাঠ ছাড়া মেসিদের জন্য কতটা কষ্টের ছিল সেটি সহজেই অনুমেয়।

উল্লেখ্য, রিয়ালের ৩৪টি লিগ শিরোপার বিপরীতে বার্সেলোনা শিরোপা জিতেছে ২৬টি।

কেআর

 

: আরও পড়ুন

আরও