বার্সা ছেড়ে জুভেন্টাসে গেলেন ব্রাজিলিয়ান আর্থার
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

বার্সা ছেড়ে জুভেন্টাসে গেলেন ব্রাজিলিয়ান আর্থার

পরিবর্তন ডেস্ক ৯:৩৪ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২০

বার্সা ছেড়ে জুভেন্টাসে গেলেন ব্রাজিলিয়ান আর্থার
এই তো ২০১৮ সালের ঘটনা। কত কূট-কৌশল করেই না ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও থেকে আর্থার মেলোকে কিনে এনেছিল বার্সেলোনা। ব্রাজিলের এই প্রতিভাবান তরুণ মিডফিল্ডারকে প্রথমে পছন্দ করেছিল রিয়াল মাদ্রিদ। প্রস্তাবের মাধ্যমে কথা-বার্তাও প্রায় পাকা করে ফেলেছিল রিয়াল। কিন্তু তলেতলে কূট-কৌশল চালিয়ে এবং বেশি টাকার লোভ দেখিয়ে রিয়ালের সেই মুখের গ্রাস কেড়ে নেয় বার্সেলোনা। ২১ বছর বয়সী আর্থারকে দলে ভেড়ায় মোট ৪১ মিলিয়ন ইউরো খরচা করে।

কিন্তু দুই মৌসুম শেষ না হতেই অতি-পছন্দের সেই আর্থারের ওপর থেকে মন উঠে গেল বার্সেলোনার! মন এতোটাই বিষিয়ে গেছে যে, চালাকির সওদা আর্থারকে বিক্রিই করে দিল বার্সেলোনা। ব্রাজিলিয়ান তরুণকে বেচে দিল জুভেন্টাসের কাছে।

এখনো কোনো ক্লাবের পক্ষ থেকে অফিসিয়াল ঘোষণা আসেনি। তবে গণমাধ্যমের পাকা খবর, বর্তমানে ২৩ বছর বয়সী আর্থার গতকাল রোববারই জুভেন্টাসের সঙ্গে চুক্তিটা সেরে ফেলেছেন। ইতালিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে আর্থার চুক্তিটা করেছেন ৫ বছরের জন্য। মানে, গত শনিবারও লিওনেল মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলা আর্থার গতকালই হয়ে গেছেন ক্রিস্তিয়ানো রোনালদোর সতীর্থ। এখন শুধু জুভেন্টাসের পক্ষ থেকে চুক্তির অফিসিয়াল ঘোষণা আসা বাকি। গণমাধ্যম সূত্রের খবর, জুভেন্টাস আনুষ্ঠানিক সেই ঘোষণাটা দেবে মঙ্গলবার।

পুরোপুরি নগদ অর্থে নয়, বার্সেলোনা আর্থারকে বিনিময় চুক্তির মাধ্যমেই বেচে দিল বলে খবর। মানে খেলোয়াড়ের বিনিময়ে খেলোয়াড় কেনা। ২৩ বছর বয়সী আর্থারের বিনিময়ে বার্সেলোনা জুভেন্টাস থেকে নিয়ে ৩০ বছর বয়সী মিরালেম পিয়ানিচকে। বসনিয়ার ৩০ বছর বয়সী এই ডিফেন্ডারের সঙ্গে নগদ ১০ মিলিয়ন ইউরোও পাচ্ছে বার্সেলোনা। গণমাধ্যমের দাবি অন্তত সেরকমই, আর্থারের বিনিময়ে বার্সেলোনা পাচ্ছে পিয়ানিচ + ১০ মিলিয়ন ইউরো।

গতকাল রোববার ইতালির তুরিনোতে দুজনেই স্বাস্থ্যপরীক্ষা সেরে ফেলেছেন। শনিবার রাতে ম্যাচ খেলে রোববার সকালেই আর্থার স্পেনের বার্সেলোনা থেকে উড়ে যান ইতালির তুরিনোতে। তুরিনোতে পৌঁছেই জুভেন্টাসের হয়ে স্বাস্থ্য পরীক্ষাটা সেরে ফেলেছেন আর্থার। বার্সেলোনার চিকিৎসক পরিষদের সদস্যদের তত্ত্বাবধানে মিরালেম পিয়ানিচের স্বাস্থ্যপরীক্ষাও হয়েছে তুরিনোতেই। তবে আর্থারের মতো পিয়ানিচও গতকাল বার্সেলোনার সঙ্গে চুক্তিটা সেরে ফেলেছেন কিনা, তা জানা যায়নি।

বার্সেলোনা পিয়ানিচের সঙ্গে চুক্তিটা সেরে ফেলুক না ফেলুক, এই বিনিময় চুক্তি নিয়ে এরই মধ্যে স্পেনে সমালোচনার ঝড় বইছে। বিশেষ করে বার্সেলোনা ভিত্তিক ফুটবলবোদ্ধারা বার্সেলোনার পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন। তরুণ আর্থারের মতো প্রতিভাবান মিডফিল্ডারের বিনিময়ে ৩০ বছর বয়সী বুড়ো ডিফেন্ডার পিয়ানিচকে আনার সিদ্ধান্তটা মানতেই পারছেন না। এমনকি তারা সরাসরিই বার্সেলোনা পরিচালন বোর্ডের এই সিদ্ধান্তকে ‘নির্বোধ’ বলে আখ্যায়িত করেছেন!

কেআর/পিএ

 

: আরও পড়ুন

আরও