বেনজেমার এক পাসেই বাজিমাত রিয়ালের
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

বেনজেমার এক পাসেই বাজিমাত রিয়ালের

পরিবর্তন ডেস্ক ৯:২৭ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২০

বেনজেমার এক পাসেই বাজিমাত রিয়ালের
আগের দিন সেল্টা ভিগোর সঙ্গে ড্র করে পয়েন্ট হারিয়েছে বার্সেলোনা। চিরশত্রুদের সেই ড্র হতাশার সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছে রিয়াল মাদ্রিদ। রোববার রাতে এসপানিওলকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় এককভাবেই শীর্ষে উঠে গেছে রিয়াল। ৩২ রাউন্ড শেষে রিয়ালের পয়েন্ট ৭১, সমান ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৯।

এসপানিওলের মাঠে রিয়ালের এই কষ্টার্জিত জয়ের নায়ক করিম বেনজেমা। স্কোরকার্ড অবশ্য নায়ক বলবে কাসেমিরোকে। কারণ, ম্যাচের একমাত্র গোলটা এসেছে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের পা থেকেই। কিন্তু ফুটবলবোদ্ধাদের চোখে কাসেমিরো নন, রিয়ালকে শীর্ষে তোলা এই জয়ের মূল নায়ক বেনজেমা। ফরাসি ফরোয়ার্ডের একটা দুর্লভ পাসেই রিয়ালকে এনে দিয়েছে মহামূল্যবান জয়।

ঘটনাটা ম্যাচের ৪৫ মিনিটের। বল নিয়ে প্রতিপক্ষ এসপানিওলের ছোটবক্সের মাথায় ঢুকে পড়েন বেনজেমা। কিন্তু সামনে এসপানিওলের ডিফেন্ডার থাকায় ওই দুরূহ কোণ থেকে বেনজেমার পক্ষে গোলে শট নেওয়া সম্ভব ছিল না। কথায় বলে চতুর ফুটবলারদের নাকি পেছনেও চোখ থাকে! বেনজেমা সেই পেছনের চোখ দিয়েই (উপলব্ধি) দেখতে পান পেছন থেকে সতীর্থ কাসেমিরো দৌড়ে আসছেন।

ব্যস, শট নেওয়ার কোনো চেষ্টা না করে বেনজেমা উল্টোভাবে বল ব্যাক-হিল করেন। তার ব্যাক-হিল পাসটি সামনে থাকা এসপানিওলের ডিফেন্ডারের দুই পায়ের মাঝখান দিয়ে ফাঁকায় চলে যায়। কাসেমিরোর সামনেও একজন ডিফেন্ডার ছিলেন। তবে বেনজেমা ব্যাক-হিল করতে যাচ্ছেন বুঝতে পেরে কাসেমিরো সহজেই সামনে থাকা ডিফেন্ডারকে পেছনে ফেলে বাঁ পায়ের আলতো শটে বল জড়িয়ে দেন জালে।

নিজেদের মাঠে এসপানিওলও রিয়ালকে ছেড়ে কথা বলেনি। ম্যাচের শুরু থেকে শেষ, পুরো সময়েই সমানতালে লড়েছে। পাল্লা দিয়ে করেছে আক্রমণও। কিন্তু দুই দলের মধ্যে পার্থক্যটা গড়ে দিয়েছে বেনজেমার ওই বুদ্ধিদীপ্ত অসাধারণ পাসটি এবং সতীর্থের পায়ের ভাষা বুঝে বলের কাছে দৌড়ে আসা কাসেমিরোর আলতো টোকা।

শুধু ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া ওই পাসটি নয়, পুরো ম্যাচেই দুর্দান্ত খেলেছেন বেনজেমা। ম্যাচসেরার পুরস্কারটিও পেয়েছেন তিনিই।

কেআর/পিএ

 

: আরও পড়ুন

আরও