মেসিকে অপেক্ষায় রেখে বার্সাকে জেতালেন রাকিতিচ
Back to Top

ঢাকা, সোমবার, ৬ জুলাই ২০২০ | ২২ আষাঢ় ১৪২৭

মেসিকে অপেক্ষায় রেখে বার্সাকে জেতালেন রাকিতিচ

পরিবর্তন ডেস্ক ৮:৪৩ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০২০

মেসিকে অপেক্ষায় রেখে বার্সাকে জেতালেন রাকিতিচ
আর মাত্র একটা গোল করলেই ক্লাব ও আন্তর্জাতিক মিলিয়ে ক্যারিয়ারে ৭০০তম পেশাদার গোলের মাইলফলক ছুঁয়ে ফেলবেন লিওনেল মেসি। কিন্তু বার্সেলোনার আর্জেন্টাইন তারকার এই কীর্তি ছোঁয়ার অপেক্ষার প্রহর ক্রমেই দীর্ঘ হচ্ছে। গত শুক্রবার সেভিয়ার সঙ্গে গোল পাননি। অপেক্ষা ফুরোয়নি কাল মঙ্গলবারও। তবে মেসি গোল না পেলেও কাল ঠিকই জয় পেয়েছে বার্সেলোনা। নিজেদের ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে বার্সা ১-০ গোলে জিতেছে অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে।

মেসির অপেক্ষার প্রহর দীর্ঘ করার রাতে বার্সেলোনাকে কষ্টার্জিত জয়টা এনে দিয়েছেন ইভান রাকিতিচ। যে গোলটা ক্রোয়েশিয়ান মিডফিল্ডারের এই মৌসুমে প্রথম গোল! মৌসুমে নিজের প্রথম গোল, স্বাভাবিকভাবেই রাকিতিচ খুব খুশি। তার খুশির তোড়টা বাড়িয়ে দিয়েছে অন্য একটা কারণও। তার এনে দেওয়া এই জয়ে আবার পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে বার্সেলোনা।

অবশ্য আজ বুধবার রাতেই আবার রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ আছে বার্সাকে টপকে শীর্ষে উঠার। সেজন্য আজ রিয়ালকে অবশ্যই রিয়াল মায়োর্কার বিপক্ষে জিতবে হবে। ম্যাচটা যেহেতু নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে, জিনেদিন জিদানের রিয়াল জয়ের স্বপ্ন দেখতেই পারে।

করোনাকালীন বিরতির পর টানা দুই জয়ের পর শুক্রবার হোচট খায় বার্সেলোনা। সেভিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করার মাশুল দিতে হয় শীর্ষস্থান হারিয়ে। স্বাভাবিকভাবেই কাল আবার জয়ের ধারায় ফিরতে মরিয়া ছিল বার্সেলোনা। কোচ কুইকে সেতিয়েন দলও সাজিয়েছিলেন একমাত্র জয়ের পরিকল্পনা করেই। শুরুর একাদশেই নামিয়েছিলেন আক্রমণভাবের প্রধান তিন অস্ত্র মেসি-সুয়ারেজগ্রিচমানকে।

কিন্তু সেরা আক্রমণ নামিয়েও কাজ হয়নি। সফরকারী অ্যাথলেতিক বিলবাও বরং নিজেদের ডিফেন্স শক্ত রেখে লড়ে গেছে সমানতালে। বিলবাওয়ের অটুট রক্ষণের সামনে মেসি-সুয়ারেজ-গ্রিজমানরা কিছুই করতে পারছিলেন না। বার্সা কোচ বাধ্য হয়ে ৬৫ মিনিটে জোড়া পরিবর্তন আনেন। মাঝমাঠে সার্জিও বুসকেটসকে তুলে নামিয়েছেন দেন ইভান রাকিতিচকে। এবং আক্রমণে গ্রিজমানের পরিবর্তে নামান তরুণ আনসু ফাতিকে। এই দুজনের নামার পর বার্সেলোনার আক্রমণে ধার বাড়ে। তার ফলও পায় দ্রুত। মাঠে নামার ৫ মিনিটের মধ্যেই, অর্থাৎ ম্যাচের ৭০ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ইভান রাকিতিচ। শেষ পর্যন্ত তার এই গোলটিই নিশ্চিত করেছে বার্সেলোনার জয়।

এই জয়ে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট হলো বার্সেলোনার। ৩০ ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৫।

কেআর

 

: আরও পড়ুন

আরও