রিয়ালকে শীর্ষে তুললেন রামোস-বেনজেমা
Back to Top

ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০ | ২০ আষাঢ় ১৪২৭

রিয়ালকে শীর্ষে তুললেন রামোস-বেনজেমা

পরিবর্তন ডেস্ক ৯:০৯ পূর্বাহ্ণ, জুন ২২, ২০২০

রিয়ালকে শীর্ষে তুললেন রামোস-বেনজেমা
শত্রুকে এগিয়ে যাওয়ার দরজাটা খুলে দিয়েছিল বার্সেলোনাই। সেভিয়ার সঙ্গে ড্র করে বার্সা রিয়াল মাদ্রিদকে সুযোগ করে দিয়েছিল পয়েন্ট তালিকার শীর্ষে উঠার। জিনেদিন জিদানের রিয়াল সুযোগটা কাজে লাগিয়েছে দারুণ ভাবে। কাল রাতে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়ে আবারও শীর্ষে পা রেখেছে রিয়াল।

এই জয়ের পরও অবশ্য রিয়ালের পয়েন্ট বার্সেলোনার সমান ৬৫। তবে গোল খাওয়ায় পিছিয়ে থাকায় এক নম্বরে রিয়াল। দীর্ঘদিন এক নম্বরে থাকা বার্সেলোনা নেমে গেছে দুইয়ে। রিয়ালের এই শীর্ষে উঠা জয়ের নায়ক দুজন, অধিনায়ক সার্জিও রামোস ও করিম বেনজেমা। দুজনেই একটি করে গোল করেছেন। যা রিয়ালের জয়ের জন্য যথেষ্ট হয়েছে। রিয়াল সোসিয়েদাদের একমাত্র গোলটা করেছেন মিকেল মেরিনো। ম্যাচের ৩টি গোলই হয়েছে দ্বিতীর্ধে।

নিজেদের মাঠে রিয়াল সোসিয়েদাদ মোটেও সহজ প্রতিপক্ষ নয়। বিষয়টি জানা বলেই পূর্ণ শক্তির দলই নামিয়েছিলেন জিদান। তবে একটু পরীক্ষা-নিরীক্ষাও করেছেন রিয়াল কোচ। গত অক্টোবরের পর এই প্রথম তিনি শুরুর একাদশে নামিয়েছিলেন হামেশ রদ্রিগেজকে। কলম্বিয়ান ফরোয়ার্ড গোল না পেলেও পারফরম্যান্সে কোচের আস্থা রেখেছেন।

জয়ের নেশায় শুরু করলেও রিয়ালকে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৫০ মিনিট পর্যন্ত। তবে সেই অপেক্ষার প্রহর শেষ হয় পেনাল্টি সৌভাগ্যে। ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি পায় রিয়াল। তা থেকে গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক সার্জিও রামোস। ৭০ মিনিটে লিডটা ২-০ করে রিয়ালের জয়ের পথটা্ প্রশস্ত করেন করিম বেনজেমা। ৮৩ মিনিটে দারুণ এক গোল করে রিয়াল সোসিয়েদাদকে ম্যাচে ফেরান মিকেল মেরিনো।

ম্যাচের বাকি সময়টুকুতে স্বাগতিক সোসিয়েদাদ প্রানপণ চেষ্টা করেছে বাকি গোলটা পরিশোধ করে মূলবান একটা পয়েন্ট হাতিয়ে নেওয়ার। গোল একটা করেও ছিল। কিন্তু সৌভাগ্য রিয়ালের, দুর্ভা্গ্য রিয়াল সোসিয়েদাদের, বেলজিয়ান তারকা আদনান ইয়ানুজাইয়ের গোলটা বাতিল হয়েছে অফসাইডের কারণে। রেফারির অফসাইডের বাঁশি অনেক বড় স্বস্তি এনে দেয় রিয়াল কোচ জিদানকে।

কেআর 

 

: আরও পড়ুন

আরও