‘৭০০’ হলো না মেসির, পারল না বার্সাও
Back to Top

ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০ | ১৯ আষাঢ় ১৪২৭

‘৭০০’ হলো না মেসির, পারল না বার্সাও

পরিবর্তন ডেস্ক ৯:১৮ পূর্বাহ্ণ, জুন ২০, ২০২০

‘৭০০’ হলো না মেসির, পারল না বার্সাও
শুরু থেকে শেষ, পুরো ম্যাচেই ফুটবলপ্রেমীদের কৌতুহলী দৃষ্টি ছিল লিওনেল মেসির দিকে। সবারই প্রতীক্ষা ছিল কখন আসবে সেই মহেন্দ্রক্ষণ, মেসি কখন গোল করে ছুঁয়ে ফেলবেন ক্যারিয়ারের ‘৭০০’তম গোলের মাইলফলক। করোনা বিরতির পর দুই ম্যাচেই গোল করা মেসি কাল একটা গোল করতে পারলেই অনন্য এই মাইলফলকে পা ফেলতে পারতেন। কিন্তু এস্তাদিও রেমন সানচেজ স্টেডিয়ামে কাল সেই মহেন্দ্রক্ষণ আসেনি। ভক্তদের মনের আশা পূরণ করতে পারেননি মেসি।

মেসি পারেননি। পারেনি বার্সেলোনাও। করোনা বিরতি থেকে ফিরে টানা দুই ম্যাচে জিতলেও কাল সেভিয়ার মাঠ থেকে বার্সেলোনাকে ফিরতে হয়েছে গোলশূন্য ড্র হতাশা নিয়ে। সেই ২০১১ সালের পর লা লিগায় সেভিয়া-বার্সার ম্যাচ গোলশূন্য ড্র হলো। হতাশার এই ড্র করে বার্সেলোনা চিরশত্রু রিয়াল মাদ্রিদকে সুযোগ করে দিল পয়েন্ট তালিকায় তাদের ধরে ফেলার।

এই ড্রয়ের পর ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট হলো শীর্ষে থাকা বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা রিয়ালের পয়েন্ট ৬২। আগামীকাল রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ আছে রিয়ালের। প্রতিপক্ষের মাঠের সেই ম্যাচে জিতলেই রিয়াল ধরে ফেলতে পারবে বার্সাকে।

সোসিয়েদাদের বিপক্ষে জিতে রিয়াল সুযোগটা কাজে লাগাতে পারবে কিনা বলবে সময়। তবে ভালো খেলেও সেভিয়ার মাঠ থেকে ড্র নিয়ে ফেরাটা বার্সেলোনার জন্য বড় একটা ধাক্কাই। আগের দুই ম্যাচের জয়ে অনুপ্রাণিত হয়ে বার্সেলোনা কালও আক্রমণাত্মক ফুটবলই খেলেছে। পুরো ম্যাচেই বল দখলের লড়াইয়ে প্রাধান্য ছিল সফরকারী বার্সেলোনার।

আক্রমণ, গোলের সুযোগ সৃষ্টিতেও এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু প্রাপ্ত সুযোগগুলো কাজে লাগাতে পারেনি মেসি-সুয়ারেজরা। মেসি-সুয়ারেজ, দুজনেই পাল্লা দিয়ে মিস করেছেন গোলের একাধিক সুযোগ। ফলে দলকে জেতাতে না পারার পাশাপাশি নিজের ‘৭০০’ ছুঁতে না পারার দায়টা মেসিরই।

কেআর

 

: আরও পড়ুন

আরও