‘দুই মেসি’তে টানা জয় বার্সেলোনার
Back to Top

ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০ | ২০ আষাঢ় ১৪২৭

‘দুই মেসি’তে টানা জয় বার্সেলোনার

পরিবর্তন ডেস্ক ১০:১৫ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০২০

‘দুই মেসি’তে টানা জয় বার্সেলোনার
করোনার কারণে স্প্যানিশ লা লিগা বন্ধ ছিল আড়াই মাসেরও বেশি সময়। দীর্ঘ এই সময়ে ঘরে বসে থেকে তো খেলোয়াড়দের শরীরে চর্বি জমে যাওয়ার কথা! কিন্তু বার্সেলোনার খেলোয়াড়দের মাঠের পারফরম্যান্স বলছে, করোনাকালীন ছুটিটা শুধু আরাম আয়েশেই কাটাননি মেসিরা, পুনরায় মাঠে নামার জন্য ঘামও ছুটিয়ে রেখেছেন বেশ। করোনা-বিরতির পর বার্সেলোনা যে জিতল টানা দুই ম্যাচেই।

টানা জয় শুধু নয়, দুটি জয়ই বার্সেলোনা সূলভ আয়েশি ঢঙে। গত শনিবার প্রত্যাবর্তন ম্যাচে রিয়াল মায়োর্কার বিপক্ষে ৪-০ গোলে জেতা বার্সেলোনা কাল জিতেছে ২-০ গোলে। কাল রাতের জয়টা পুচকে লেগানেসের বিপক্ষে। নিজেদের ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে বার্সার জয়ের নায়ক ‘দুই মেসি’। মানে ‘আসল মেসি’ লিওনেল মেসি ও ‘আগামীর মেসি’ উপাধি গায়ে মাখানো আনসু ফাতি।

দুই মেসি গোল দুটো করেছেন দুই অর্ধে। প্রথমার্ধের শেষ দিকে (৪২ মিনিটে) দলকে প্রথম লিড এনে দেন আনসু ফাতি। তরুণ ফাতির এই গোলটিতেও অবদান আছে মেসির। মেসি বল ধরে পাশ বাড়ান জুনিয়র ফিরপোকে। পতিপক্ষ লেগানেসের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে ফিরপো দারুণ দক্ষতার সঙ্গে পাশ বাড়ান আনসু ফাতিকে। ফাতি আরও বেশি দক্ষতার সঙ্গে বল জড়িয়ে দেন জালে।

এই ১-০ লিড নিয়েই বিরতিতে যাওয়া বা্র্সেলোনা ব্যবধান দ্বিগুণ করে ৬৯ মিনিটে। বিতর্কিত পেনাল্টি থেকে দলের দ্বিতীয় এই গোলটি করেন অধিনায়ক মেসি। এ নিয়ে করোনা বিরতির পর দুই ম্যাচেই গোল করলেন মেসি।

সহজ এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানটি আরও মজবুত হয়েছে বার্সেলোনার। যদিও আজ বুধবার রাতেই ম্যাচ আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের। তবে ভ্যালেন্সিয়ার বিপক্ষে সেই ম্যাচে জিতলেও জিনেদিন জিদানের রিয়াল দুই পয়েন্টে পিছিয়ে থাকবে বা্র্সেলোনার। এই মুহূর্তে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ২৯ ম্যাচে ৬৪। ২৮ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৫৯।

কাল দিনের অন্য ম্যাচ গুলোতে ভিয়ারিয়াল ১-০ গোলে জিতেছে রিয়াল মায়োর্কার বিপক্ষে। রিয়াল বেটিস ২-২ গোলে ড্র করেছে গ্রানাডার সঙ্গে। ড্র দেখেছে গেতাফে-এসপানিওল (০-০) এবং লেভান্তে-সেভিয়ার (১-১) ম্যাচও।

কেআর

 

: আরও পড়ুন

আরও