চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ ফাইনালের নতুন তারিখ
Back to Top

ঢাকা, রবিবার, ১২ জুলাই ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭

চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ ফাইনালের নতুন তারিখ

পরিবর্তন ডেস্ক ৪:৫৯ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০

চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ ফাইনালের নতুন তারিখ
করোনা ভাইরাসের কারণে বিশ্ব ফুটবলাঙ্গন এখণ স্থবির। বন্ধ করে দেওয়া হয়েছে প্রায় সব দেশের লিগ। বাতিল করা হয়েছে ইউরো চ্যাম্পিয়নশিপ এবং কোপা আমেরিকার মতো বিশ্ব টুর্নামেন্টও। ২০২০ সালের এ দুটি টুর্নামেন্টই হবে ২০২১ সালে। তবে অন্য সব টুর্নামেন্টের ভবিষ্যত অনিশ্চিত হলেও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগ ঠিকই অনুষ্ঠিত হবে।

করোনার কারণে এ দুটি টুর্নামেন্টও বর্তমানে বন্ধ রয়েছে। তবে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা সিদ্ধান্ত নিয়েছে, এই দুটি ক্লাব টুর্নামেন্টই শেষ করার। বন্ধ দুয়ার খুলে চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগ সমাপ্ত করতেই এ বছরের ইউরো চ্যাম্পিয়নশিপ পিছিয়ে ২০২১ সালে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুধু টুর্নামেন্ট চালানোর সিদ্ধান্ত নয়, চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগের ফাইনালের নতুন তারিখও ঘোষণা করেছে উয়েফা। পূর্ব সূচী অনুযায়ী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার কথা ছিল ৩০ মে এবং ইউরোপা লিগের ফাইনাল হওয়ার কথা ছিল ২৭ মে।

কিন্তু বর্তমানে টুর্নামেন্ট দুটো সাময়িক বন্ধ থাকায় পূর্ব নির্ধারিত এই তারিখে ফাইনালে হওয়া সম্ভব নয়। উয়েফা তাই নতুন করে সিদ্ধান্ত নিয়েছে, দুটি টুর্নামেন্টেরই ফাইনাল হবে জুনে।

২৭ জুন হবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ইউরোপা লিগের ফাইনাল হবে ২৪ জুন। উল্লেখ্য, মহাদেশীয় টুর্নামেন্ট ইউরো চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ার কথা ছিল ১৪ জুন থেকে। কিন্তু তখনো যেহেতু চ্যাম্পিয়ন্স লিগ এবং ইউরোপা লিগ শেষ হবে না, উয়েফা তাই ইউরো চ্যাম্পিয়নশিপই পিছিয়ে ২০২১ সালে করার সিদ্ধান্ত নিয়েছে।

একই কারণে পেছানো হয়েছে দক্ষিণ আমেরিকা মহাদেশীয় টুর্নামেন্ট কোপা আমেরিকাও। কারণ, ইউরোপিয়ানদের পাশাপাশি দক্ষিণ আমেরিকার তারকা ফুটবলাররাও যে ইউরোপের বিভিন্ন ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ খেলায় ব্যস্ত থাকবে।

কেআর

 

: আরও পড়ুন

আরও