করোনায় ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ স্থগিত
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

করোনায় ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ স্থগিত

পরিবর্তন ডেস্ক ১০:৫৯ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০২০

করোনায় ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ স্থগিত
করোনা ভাইরাস আতঙ্কে স্থবির পুরো বিশ্ব। স্থবির করে দিয়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনকেও। এরই মধ্যে ইতালিসহ বিশ্বের অনেক দেশের ফুটবল লিগ সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। এবার সেই পথে হাঁটল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাও।

মার্চে ফিফার অনুমোদিত যে আন্তর্জাতিক ম্যাচগুলো হওয়ার কথা ছিল, সবই স্থগিত করে দেওয়া হয়েছে। ফিফার নির্দেশনা মেনে মার্চে নিজেদের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো বাতিল করে দিয়েছে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা।

দুই দলই বাতিল করেছে নিজেদের দুটি করে ম্যাচ। উল্লেখ্য, মার্চে ব্রাজিল ও আর্জেন্টিনা, দুই দলেরই দুটি করে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ ছিল মার্চে। শুধু ব্রাজিল বা আর্জেন্টিনার নয়, মার্চে ২০২২ কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের যে কয়টি ম্যাচ হওয়ার কথা ছিল, সবগুলোই বাতিল করা হয়েছে।

২০২২ কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচ শুরু হওয়ার কথা ছিল ২৬ মার্চ থেকে। সব মিলে ৩১ মার্চ পর্যন্ত দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০টি ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু সেই ১০টি ম্যাচই স্থগিত করে দেওয়া হয়েছে। মানে মার্চে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের কোনো ম্যাচই হবে না।

২৬ মার্চ, বাছাইপর্ব শুরুর দিনেই মাঠে নামার কথা ছিল আর্জেন্টিনার। সূচি অনুযায়ী সেদিন তাদের খেলার কথা ছিল ইকুয়েডরের বিডক্ষে। এর ৫ দিন পর ৩১ মার্চ মেসিদের ম্যাচ ছিল বলিভিয়ার বিপক্ষে। একই ভাবে ২৭ মার্চ ব্রাজিলের প্রথম ম্যাচ ছিল বলিভিয়ার বিপক্ষে।

এর ৪ দিন পর ৩১ মার্চ ম্যাচ ছিল পেরুর বিপক্ষে। কিন্তু এর একটি ম্যাচটিও হচ্ছে না। বাতিল করা এই ম্যাচগুলোর সূচি পুনরায় নির্ধারণ করা হবে।

শুধু বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ নয়, আর্জেন্টিনা তাদের অভ্যন্তরিণ সব খেলাই সাময়িক বন্ধ করে দিয়েছে। মানে মার্চে আর্জেন্টিনায় কোনো ধরনের খেলাই হবে না। ভয়ঙ্কর করোনা ভাইরাস নিয়ে আর্জেন্টাইনরা কতটা সতর্ক, সেটি ছোট্ট এই তথ্যেই স্পষ্ট।

কেআর

 

: আরও পড়ুন

আরও