করোনা সংশয়মুক্ত এমবাপে
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা সংশয়মুক্ত এমবাপে

পরিবর্তন ডেস্ক ১২:৪৮ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

করোনা সংশয়মুক্ত এমবাপে
না কিলিয়ান এমবাপেকে মরণঘাতী করোনা ভাইরাস আক্রমণ করেনি। পিএসজির ফরাসি তারকা করোনা ভাইরাস থেকে শঙ্কা মুক্ত। করোনা ভাইরাসের পরীক্ষায় তিনি নেতিবাচক প্রমাণিত হয়েছেন। হাফ ছেড়ে বেঁচেছেন এমবাপে, তার পরিবার, তার ক্লাব, তার দেশ ফ্রান্স, সর্বোপুরি পুরো ফুটবল দুনিয়া।

করোনাভাইরাস আতঙ্কে ভয়ে কাঁপছে পুরো দুনিয়া। ভয়ঙ্কর এই পরিস্থিতির মধ্যে কিলিয়ান এমবাপের গলার ভেতর দেখা দেয় সংক্রমণ। সঙ্গত কারণেই এমবাপেকে নিয়ে নিয়ে শঙ্কিত হয়ে পড়ে তার ক্লাব পিএসজি।

খেলা, অনুশীলন, জিম-সবকিছু বাদ দিয়ে তাকে রাখা হয় তালাবদ্ধ রুমে। দুই দিন বসিয়ে রেখে নিয়ে যাওয়া হয় পরীক্ষাগারে।

পরীক্ষায় নেতিবাচক প্রমাণিত হয়েছেন ঠিক। তবে আজ বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল’র দ্বিতীয় লেগটিতে তিনি খেলবেন কিনা, সেটি এখনো নিশ্চিত নয়। বরং তার মাঠে নামার বিষয়ে দুই রকম অভিমত ছড়িয়ে পড়েছে। এক পক্ষ মনে করছে, করোনা শঙ্কা মুক্ত এমবাপে অবশ্যই আজ খেলবেন।

কারণ, ডর্টমুন্ডের মাঠে গিয়ে প্রথম লেগে ২-১ গোলে হেরে এসেছে পিএসজি। ফলে কোয়ার্টার ফাইনালে উঠতে হলে নিজেদের ঘরের মাঠের ফিরতি লেগে ফরাসি ক্লাবটিকে অন্তত ১-০ ব্যবধানে জিততে হবে। তাই কেউ কেউ মনে করছেন, কঠিন এই পরীক্ষায় পিএসজি কোচ টমাস টাচেল অবশ্যই দলের অন্যতম সেরা অস্ত্র এমবাপেকে খেলাবেন।

অন্য পক্ষ বলছে, করোনা আতঙ্কে স্থবির হয়ে পড়েছে পুরো দুনিয়া। ক্রীড়াঙ্গনে দাবি উঠেছে, খেলার চেয়ে খেলোয়াড়দের স্বাস্থ আগে। এমতাবস্থায় এমবাপে করোনা সংশয়মুক্ত হলেও তাকে খেলানোর ঝুঁকি পিএসজি কোচ নেবেন না। এমন সৎসাহস তিনি দেখাবেন না। তাছাড়া গলার সংক্রমণের কারণে গত দুদিন দলের সঙ্গে অনুশীলনও করেননি ২০ বছর বয়সী তরুণ। ফলে তার আজ মাঠে না নামার সম্ভাবনাই বেশি।

তবে জোরালো এই সম্ভাবনা উড়িয়ে দিয়ে পিএসজির জার্মান কোচ এমবাপেকে মাঠে নামানোর ঝুঁকিটা নিতেও পারেন। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ বলে কথা!

এই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাকে পাখির চোখ করেই বস্তায় বস্তায় টাকা ঢেলে দলে তারার মেলা বসিয়েছে পিএসজি। আকাশচুম্বি দামে কিনেছে এডিনসন কাভানি, নেইমার, এমবাপেদের মতো তারকাদের। কিন্তু কাড়ি কাড়ি টাকা ঢেলেও পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন এখনো পুরণ হয়নি।

বরং গত তিন মৌসুমেই পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা স্বপ্ন ভেঙে খানখান হয়েছে এই শেষ ষোলতেই। এবারও সেই শেষ ষোলতেই স্বপ্ন চুরমার হওয়ার সম্ভাবনা তৈরি। স্বপ্ন বাঁচানোর আজকের শেষ চেষ্টায় তাই এমবাপেকে নিয়ে ঝুঁকি নিয়ে পিএসজি কোচ নিজের চাকরি বাঁচানোর চেষ্টা করতেই পারেন।

তবে কোট টাচেল শেষ পর্যন্ত তাকে নিয়ে ঝুঁকি নিক বা না নিক, করোনা পরীক্ষায় এমবাপে নেতিবাচক প্রমাণিত হয়েছেন, এতেই খুশি পিএসজি শিবির। খুশি ফ্রান্স তথা পুরো ফুটবল দুনিয়া।

কেআর

 

: আরও পড়ুন

আরও